বশেমুরবিপ্রবি’র শিক্ষক তছলিম আহম্মদ রিসার্চ লিপের এম্বাসেডর নির্বাচিত

প্রথম পাতা » ঢাকা » বশেমুরবিপ্রবি’র শিক্ষক তছলিম আহম্মদ রিসার্চ লিপের এম্বাসেডর নির্বাচিত
রবিবার ● ১ নভেম্বর ২০২০


বশেমুরবিপ্রবি’র শিক্ষক তছলিম আহম্মদ রিসার্চ লিপের এম্বাসেডর নির্বাচিত

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গবেষণা কার্যের স্বীকৃতি স্বরূপ গবেষণা প্রকাশনী রিসার্চ লিপের এম্বাসেডর নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান তছলিম আহম্মদ।
সাধারণত একাডেমিক ও বৈজ্ঞানিক সেক্টরে গুরুত্বপূর্ণ এবং অনুকরণীয় অবদান রেখেছেন এমন ব্যক্তিদের এম্বাসেডর হিসেবে ঘোষণা করে থাকে রিসার্চ লিপ। এরই ধারাবাহিকতায় বিগত ১২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের এই সহকারী অধ্যাপককে এম্বাসেডর ঘোষণা করা হয়।
বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশীয় জার্নালে তার সর্বমোট ১৭৬ টি আর্টিকেল রয়েছে। রিসার্চ লিপের প্রত্যাশা তিনি দেশের সীমা অতিক্রম করে সকলের নিকট ভালোমানের গবেষণা পৌঁছে দিবেন।
এ বিষয়ে তছলিম আহম্মদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একজন শিক্ষকের যখন কোনো বিষয়ে গবেষণাপত্র থাকে তখন শিক্ষার্থীরা ওই বিষয়ে বিস্তারিত জানতে পারে এবং গবেষণায় ইচ্ছুক হলে গাইডলাইন পায়। আর আমি সবসময়ই চাই শিক্ষার্থীদের ভালো কিছু উপহার দিতে একারণে যতটা সম্ভব নিজেকে গবেষণায় সম্পৃক্ত রাখতে চেষ্টা করি।
এ সময় তিনি আরও বলেন, গবেষণার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন ইচ্ছাশক্তি। নতুন বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে বিশেষ করে আমাদের মত বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্রে কিছুটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় তবে ইচ্ছে থাকলে এই চ্যালেঞ্জগুলো মোকাবিলা করা সম্ভব।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১১:৫৪ ● ৩৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ