আমতলীতে ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে মাছ চুরি!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে মাছ চুরি!
শুক্রবার ● ১৬ অক্টোবর ২০২০


আমতলীতে ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে মাছ চুরি!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলা পরিষদের পুকুরে মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তামান্না আফরোজ মনি’র নেতৃত্বে তার লোকজন মাছ চুরি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ওই রাতেই ঘটনাস্থলে এসে মহিলা ভাইস চেয়ারম্যান ও তার লোকজনকে আটক এবং জাল জব্দ করে। পরে ইউএনও মোঃ আসাদুজ্জামান মহিলা ভাইস চেয়ারম্যান ও তার লোকজনকে ছেড়ে দেয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার গভীর রাতে।
জানাগেছে, আমতলী উপজেলা পরিষদের অভ্যান্তরে পাঁচটি পুকুর রয়েছে। ওই পুকুর গুলোতে দীর্ঘদিন ধরে উপজেলা পরিষদের অর্থায়নে মাছ চাষ করে আসছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, তার ভাই মতিয়ার রহমানসহ ১০-১২ জন লোক মাছ শিকারের জাল নিয়ে উপজেলা পরিষদের অভ্যান্তরে প্রবেশ করেন। পরে ওই লোকজন পুকুরে জাল ফেলে মাছ শিকার করছিল। পরিষদের অভ্যান্তরে লোকজনের উপস্থিতি দেখে উপজেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক মোঃ হাসান মৃধা, কবির হাওলাদার ও শাহ আলম ঘটনাস্থলে যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে  তার ভাই মতিয়ার রহমানসহ ১০-১২ জন লোক পুকুরে মাছ শিকার করতে দেখেন। পরে তারা পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে মহিলা ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি ও তার সহযোগী ১০-১২ জন লোক আটক করে। মুহুর্তের মধ্যে এ ঘটনা আমতলীতে ছড়িয়ে পড়ে এবং ঘটনাস্থলে অর্ধ-শতাধিক লোক জড়ো হয়ে এ ঘটনার বিচার দাবী করেন। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান, ইউএনও মোঃ আসাদুজ্জামান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান ও সদর ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা ঘটনাস্থলে উপস্থিত হন। পরে ইউএনও আসাদুজ্জামান এ ঘটনার সুষ্ঠু বিচারের আশ^াস দিয়ে মহিলা ভাইস চেয়ারম্যানসহ তার সহযোগীদের ছেড়ে দেন।
প্রত্যক্ষদর্শী হাসান মৃধা, কবির হাওলাদার ও শাহ আলম বলেন, উপজেলা পরিষদের অভ্যান্তরে গভীর রাতে লোকজনের টের পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। এ সময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তামান্না আফরোজ মনি ১০-১২ জন লোক নিয়ে উপজেলা পরিষদের পুকুরে মাছ শিকার করছিল। পরে উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান, ইউএনও আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা ঘটনাস্থলে উপস্থিত হন।  তারা আরো বলেন, ইউএনও সুষ্ঠু বিচারের আশ^াসে তাদের ওই রাতেই পুলিশ ছেড়ে দেয়।
আমতলী সদর ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা বলেন, উপজেলা পরিষদের পুকুরে গভীর রাতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তামান্না আফরোজ মনি ও তার ভাই মতিয়ার রহমানসহ ১০-১২ জন লোক জাল ফেলে মাছ শিকার করছিল। এ সময় স্থানীয় লোকজন দেখে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে তাদের আটর করে। ওই রাতেই আমি ও উপজেলা ভাইস চেয়ারমান মজিবুর রহমানকে ঘটনাস্থলে যাই। তিনি আরো বলেন, ইউএনও তাদের পুলিশের কাছ থেকে রেখে দিয়েছে।
এ বিষয়ে মহিলা ভাইস চেয়ারম্যানের ভাই মোঃ মতিয়ার রহমান মাছ শিকারের কথা স্বীকার করে বলেন, উপজেলা পরিষদের সিদ্ধান্ত মতে মাছ শিকার করতে গিয়েছিলাম।
এ বিষয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তামান্না আফরোজ মনি মাছ চুরির ঘটনা অস্বীকার করে বলেন, ইউএনও আসাদুজ্জামান ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ গোলাম সরোয়ার ফোরকানের সিদ্ধান্ত মতে রাত সাড়ে তিনটার দিকে জেলে নিয়ে মাছ শিকার করতে গিয়েছিলাম কিন্তু ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা পুলিশ নিয়ে এসেছে।
এ বিষয়ে আমতলী থানার এসআই মোঃ দাদন মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান ও ১০-১২ জন লোক আটক এবং মাছ ধরা জাল জব্দ করি। পরে ইউএনও স্যারের নির্দেশে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মান সম্মানের তাগিদে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও তার লোকজনকে পুলিশের কাছ থেকে রেখে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, গভীর রাতে উপজেলা পরিষদের পুকুরে এভাবে মাছ শিকার করা দুঃখজনক।
আমতলী উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান চুরির ঘটনা অস্বীকার করে বলেন, উপজেলা পরিষদের পুকুরে মাছ শিকারের কথা ইউএনও নিজেও জানেন। উপজেলা পরিষদের সিদ্ধান্ত মতে মাছ শিকার করতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেলে নিয়ে এসেছিল। কিন্তু উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান ও সদর ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা পরিকল্পিতভাবে পুলিশ এনে ঘটনাটি ভিন্ন খাতে নিয়ে ফয়দা লোটার চেষ্টা করছেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:২১:১৫ ● ৩০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ