মহিপুরে সংবাদ সম্মেলনে দাবি- দখল নয়, এমপি মহিব নিজের জমির বাউন্ডারী দিয়েছেন

প্রথম পাতা » সর্বশেষ » মহিপুরে সংবাদ সম্মেলনে দাবি- দখল নয়, এমপি মহিব নিজের জমির বাউন্ডারী দিয়েছেন
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৯


---

মহিপুর সাগরকন্যা প্রতিনিধি॥
দখল নয়, নিজের ক্রয় করা সম্পত্তিতে বাউন্ডারি নির্মাণ করতে গিয়ে বিব্রত পরিস্থিতে পড়েছেন এমপি মহিব, এমন দাবী করে সংবাদ সম্মেলন করেছে মহিপুর থানা যুবলীগ,  স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমীকলীগ। সোমবার বেলা দশটায় মহিপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মহিপুর থানা যুবলীগ সদস্য মোঃ মনিরুল ইসলাম বলেন, ৯৭ সালে ক্রয় করা জমিতে দীর্ঘদিন ধরে কোন স্থাপনা নির্মাণ না করায় একশ্রেণীর ভাসমান ব্যবসায়ী ঘর করে ব্যবসা করে আসছিল। অপরদিকে পানি উন্নয়নের বোর্ড তাদের মালিকানাধীন ৪৮ শতাংশ জমিতে ধানসিড়ি নামে একটি গেস্ট হাউস নির্মাণ করেছে। বাউন্ডারি ওয়াল নির্মানে করে তাদের জমি দখলে রয়েছে। কাজেই পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য পাউবো’র কোন জমি দখল করেননি। মহিপুর থানা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মোঃ জামাল হাওলাদার বলেন একটি প্রতিক্রিয়াশীল চক্র পরিকল্পিতভাবে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য গণমাধ্যমকর্মীদের ভুল তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করিয়েছে।
লিখিত বক্তব্যে শ্রমীকলীগ সাধারণ সম্পাদক মোঃ  কালাম ফরাজী বলেন, সেউ মগের ছেলে সেফরী মগ ৩৪ নং জেএল লতাচাপলী মৌজার ১৯৪১ সনের আরএস খতিয়ানমূলে মালিক। যার দাগ নং ৫৩৪৮, ৫৩৪৯, ৫৪৮৫, ৫৩৬৩, ৫৩৫০, ৫৪৮৪, ৫৪৮৬। ১০৫৯ সনের এসএ ১১৬০ খতিয়ানমূলেও উক্ত ১ একর ৮ শতাংশ জমির মালিক থাকেন সেফরী মগ। সেফরী মগের লোকান্তরে ওয়ারিশ প্লিচিং মগনী কাছ থেকে ১৯৯৭ সানে ৩০৫০ নং সাফ কবলা দলিলমূলে দুই একর জমি ক্রয় করেন মহিব্বুর রহমান গং। এরমধ্যে ৮০ শতাংশ জমি মহিব্বুর রহমানের নিজ নামীয়। যা পরবর্তীতে বিএস ১২৫৮ খতিয়ান হিসাবে অন্তর্ভূক্ত হয়।
তিনি আরো বলেন, একই আরএস ও এসএ দাগ হতে ১৯৬৮ সনে পানি উন্নয়ন বোর্ড ৩৮ শতাংশ জমি সরকারের কাছ থেকে অধিগ্রহণ করে। কিন্তু উক্ত দাগের জমি ১৯৪১ সনে ব্যাক্তি মালিকানায় রেকর্ড হয়। একইভাবে ১৯৫৯ সালেও এসএ রেকর্ড হয়। যার খতিয়ান নং ১১৬০। প্রকৃতপক্ষে উলে।রখিত দাগে সরকারের আদৌ কোন জমি ছিলনা। আর পানি উন্নয়ন বোর্ড বিএস ৩৩৯৮,৩৩৯৯ দাগের ৪৮ শতাংশ জমি তাদের দখলে রয়েছে। কাজেই এমপি মহোদয় কতৃক পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করা শুধু গল্প নয় মিথ্যা প্রপাগান্ডা। তাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এসব মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে।
এসময় উপস্থিত দোকান মালিক শাহজাহান বিশ্বাস বলেন, তিনি কোন সাংবাদিকের কাছে বলেননি তাকে জোর করে উচ্ছেদ করে দেয়া হয়েছে। তিনি নিজেই তার দোকান ঘর সরিয়ে নিয়ে গেছেন।
এ বিষয়ে জানতে চাইলে পানি উন্নয়ন বোর্ড কলাপাড়া সার্কেলের নির্বাহী প্রকৌশলী শাহজাহান সিরাজ   বলেন, উল্লেখিত দাগ এবং খতিয়ানের তার (এমপি মহিব) কোন জমি নাই।
এসময়  উপস্থিত ছিলেন মহিপুর প্রেস ক্লাবের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি হাবিবুল্লাহ খান রাব্বি, লুৎফুল হাসান রানা, মো: মহিবুল্লা মাকিল, মো: শহিদুল ইসলাম, মাহতাব হাওলাদার, পলাশ সরকার, মনির হাওলাদার, যুবলীগসহ ও স্বেচ্ছাসেবকলীগ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘পাউবোর জমি দখলে এমপি মুহিব’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সেখানে বলা হয়েছে, এমপি হওয়ার ১ মাসের মাথায় কুয়াকাটায় পানি উন্নয়ন বোর্ডের কোটি কোটি টাকার সম্পত্তি দখল করে নিচ্ছেন পটুয়াখালী-৪ আসনের এমপি মুহিব্বুর রহমান মুহিব।

বাংলাদেশ সময়: ১৩:২৪:০৫ ● ৬৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ