টাঙ্গাইলে ৩৬ শিক্ষকের টাইম স্কেল ফেরতের আদেশ স্থগিত

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » টাঙ্গাইলে ৩৬ শিক্ষকের টাইম স্কেল ফেরতের আদেশ স্থগিত
সোমবার ● ৩১ আগস্ট ২০২০


টাঙ্গাইলে ৩৬ শিক্ষকের টাইম স্কেল ফেরতের আদেশ স্থগিত

টাঙ্গাইল সাগরকন্যা প্রতিনিধি॥

টাঙ্গাইল জেলার ৩৬ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের টাইম স্কেল কর্তন করে ফেরত প্রদানের আদেশ ৬মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট একই সাথে টাইমস স্কেল কর্তন আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে ৪সপ্তাহের রুল জারী করেছেন মহামান্য হাইকোর্টে একটি দ্বৈত বেঞ্চ।
বিচারপতি তারিক উল হাকিম ও মাননীয় বিচারপতি এস.এম কুদ্দুস জামান এর সমন্বয়ে গঠিত ভার্চুয়াল দ্বৈত বেঞ্চ একটি  রিটের প্রথমিক শুনানী শেষে সমবার (৩১ আগষ্ট) এ আদেশ দেন।
রিটকারীর পক্ষে শুনানী করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্øাহ মিয়া এবং রাষ্ট্র পক্ষে ছিলেন ডিপুটি এ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।
মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া এই সাগরকন্যাকে জানান, রিটকারী টাঙ্গাইল জেলার ৩৬ জন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক কার্যকর চাকুরিকালের ভিত্তিতে জাতীয় পে স্কেল ২০০৯ অনুসারে ৮, ১২ ও ১৫ চাকুরিকাল পূর্তিতে ১ম, ২য় ও ৩য় টাইমস্কেল প্রাপ্ত হয় এবং দীর্ঘদিন যাবত উক্ত সুবিধা ভোগ করে আসছেন। কিন্তু জেলা হিসাব রক্ষণ অফিসার টাইম স্কেল বাতিল করে উক্ত টাকা ফেরত প্রদানের জন্য অফিস আদেশ জারি করেন। উক্ত টাইম স্কেল কর্তন ও ফেরত প্রদানের আদেশ চ্যালেঞ্জ করে রিট পিটিশন দায়ের করা হয়।
রিটকারীরা হলেন টাঙ্গাইল জেলার টাঙ্গাইল সদর ও মির্জাপুর উপজেলার তাসলিমা জাহান, সাহিদা খাতুন, শামীমা আক্তার, সালমা খন্দকার, হাসিনা মমতাজ, আব্দুল হাই মিয়া, মোকলেসুর রহমান সহ ৩৬ জন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৪:১১ ● ২৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ