বাউফলে শ্রেণীকক্ষে দু’শিক্ষকের সংসার, চলছে কোচিং বাণিজ্য

প্রথম পাতা » পটুয়াখালী » বাউফলে শ্রেণীকক্ষে দু’শিক্ষকের সংসার, চলছে কোচিং বাণিজ্য
বুধবার ● ১৯ আগস্ট ২০২০


বাউফলে শ্রেণীকক্ষে দু’শিক্ষকের সংসার, চলছে কোচিং বাণিজ্য

বাউফল(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর বাউফল উপজেলার সূর্যমনি ইউনিয়নের ইন্দ্রকূল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষের জন্য নির্ধারিত একটি ভবনের পুরো একটি ফ্লোর দখল করে নিয়েছেন ওই বিদ্যালয়ের দুই সহকারি শিক্ষক। বিগত ৬মাস ধরে ওই দুই শিক্ষক পরিবারের সকল সদস্যদের নিয়ে ওই বিদ্যালয় ভবনে বসবাস করছেন। শুধু বসবাসই নয় ওই দুই শিক্ষক এই করোনা কালেও বিদ্যালয়ের শ্রেণিকক্ষে নিয়মিত প্রাইভেট কোচিং চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। একদিকে বিদ্যালয় বন্ধ তার মধ্যে ওই দুই শিক্ষকের এহেন কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করেছেন ওই বিদ্যালয়ের অভিভাবকগণ। ওই দুই শিক্ষকের নাম মোসা. সামসুন্নাহার ও শাহরিয়া আক্তার শিখা।
সরেজমিনে দেখা যায়, ওই ফ্লোরটিতে আসবাবপত্র দিয়ে পুরো সংসার সাজিয়েছেন ওই দুই শিক্ষক। রয়েছে কোচিং করানোর জন্য পৃথক রুমের ব্যবস্থা। এ বিষয়ে প্রতিবাদ করতে গেলে হেনস্থার স্বীকার হওয়ার ভয়ে এ বিষয়ে প্রকাশ্যে কেউ কথা বলতে রাজি হন নি৷
তবে নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিভাবক জানান, ওই দুই শিক্ষক রাজনৈতিক দলের প্রভাব খাটিয়ে দিনের পর দিন তাঁরা বিদ্যালয়ের শ্রেণিকক্ষ দখল করে বসবাস এবং কোচিং করালেও এ বিষয়ে কোনো ব্যবস্থা নিচ্ছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
এ বিষয়ে শিক্ষক সামসুন্নাহার ও শাহরিয়া আক্তার শিখার কাছে জানতে চাইলে তারা জানান, বিশেষ বিবেচনায় তাঁরা ওই বিদ্যালয় ভবনে আছেন। বিদ্যালয় খুললে তাঁরা আবার চলে যাবেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানের সিদ্ধান্তেই তারা ওই ভবনে বসবাস করছেন। প্রাইভেট কোচিং করানোর বিষয়টি এড়িয়ে যান তাঁরা।
এ বিষয়ে সূর্যমনি ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, আমি অনুমতি দেইনি। ওই দুই শিক্ষকের থাকার বিষয়ে আমার মতামত জানতে চাইলে আমি বলেছি, এই মুহুর্তে যদি ওই ভবনটি প্রয়োজনীয় না হয় সেক্ষেত্রে বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি দিলে আমার কোনো আপত্তি নেই।
এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান বলেন,
বিশেষ বিবেচনায় ওই দুই শিক্ষককে থাকতে দেয়া হয়েছে।
এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেনের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এভাবে বসবাস কিংবা কোচিং করানোর কোনো সুযোগ নেই। তদন্ত সাপেক্ষ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


এসএস/এমআর

বাংলাদেশ সময়: ১৩:৪৭:০৪ ● ১১১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ