আমতলী উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব

প্রথম পাতা » বরগুনা » আমতলী উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব
সোমবার ● ১৭ আগস্ট ২০২০


আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকানের বিরুদ্ধে ১০অভিযোগে অনাস্থা প্রস্তাব দিয়েছেন ১২জন উপজেলা পরিষদ সদস্যরা। সোমবার (১৭ আগস্ট) ইউএনও মনিরা পারভীনের মাধ্যমে বরিশাল বিভাগীয় কমিশনারের কাছে এ অনাস্থা প্রস্তাব প্রদান করেন। এ ঘটনায় আমতলীতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
জানাগেছে, বিগত বছর ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন। ওই বছর ২৪এপ্রিল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ নেন। শপথ নেয়ার পর থেকেই তিনি উপজেলা পরিষদ পরিচালনায় বিভিন্ন ধরণের অনিয়ম করে আসছেন এমন অভিযোগ অনাস্থা প্রস্তাবকারী সদস্যদের। বিগত এক বছর চার মাসে তিনি খামখেয়ালীপনা, নিজে ইচ্ছা মাফিক পরিষদ পরিচালনা, অফিসের স্টেনো-কাম-টাইপিষ্ট আব্দুস ছালামের নামে সিপিসি দিয়ে প্রকল্পের টাকা আত্মসাৎ, প্রকল্পের কমিশন গ্রহন, ক্ষমতার অপব্যহার ও বিভিন্ন জাতীয় দিবসে অনুপস্থিতসহ ১০টি অভিযোগ এনে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেয়া হয়। সোমবার ইউএনও মনিরা পারভীনের মাধ্যমে বরিশাল বিভাগীয় কমিশনারের কাছে পৌর মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান ও ৭ ইউপি চেয়ারম্যানসহ ১২ জন উপজেলা পরিষদ সদস্য এ অনাস্থা প্রস্তাব দেন। এ ঘটনায় আমতলীতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে আমতলী উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান দায়িত্ব পাওয়ার পর থেকেই বিভিন্ন অনিয়ম ও দুণীতি করে আসছেন। তিনি পরিষদ পরিচালনায় কোন সদস্যকে তোয়াক্কা করছেন না। তিনি তার ইচ্ছা মাফিক পরিষদ পরিচালনা করে অর্থ আত্মসাৎ  করেছেন। তার এ সকল অনিয়মের বিরুদ্ধে উপজেলা পরিষদের ১২জন সদস্য অনাস্থা প্রস্তাব দিয়েছেন। আমরা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানাই।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান তার বিরুদ্ধে আনীত ১০টি অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এটা আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। এ বিষয়ে আমি আইনি সহায়তা নেব।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, গঠনতন্ত্র অনুসারে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকানের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানসহ পরিষদের ১২সদস্যের স্বাক্ষরিত একটি অনাস্থা প্রস্তাব দিয়েছেন। আমি ওই অনাস্থা প্রস্তাব বিভাগীয় কমিশানারের কাছে পাঠানোর ব্যবস্থা করবো।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৯:১৪ ● ৩৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ