কলাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেল সার, বীজ ও নগদ অর্থ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেল সার, বীজ ও নগদ অর্থ
বৃহস্পতিবার ● ৩০ জুলাই ২০২০


কলাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেল সার, বীজ ও নগদ অর্থ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় ৪৪৮ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেল বিনামূল্যে বীজ, সার ও নগদ অর্থ সহায়তা। বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে উপজেলা চত্বরে এসব কৃষকদের হাতে সরকারী বরাদ্দের এ কৃষি সহায়তা তুলে দেন স্থানীয় সাংসদ আলহাজ্ব অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান। এসময় উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক,  কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান বুলেট সহ কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কৃষি বিভাগের উপ-সহকারী কৃষি কর্মকতা আ: রহমান জানান, ২০২০-২০২১ কৃষি মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষে উপজেলার ১২ টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ৪৪৮ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে বীজ/চারা এবং জৈব ও অজৈব সার, বেড়া ও পরিচর্যা বাবদ ১৯৩৫ টাকা করে নগদ অর্থ বিতরন করা হয়েছে, যা বিক্যাশে প্রান্তিক কৃষকরা তাদের ফোনে ঘরে বসে পাবেন।

একই দিন বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর ত্রান ও কল্যান তহবিল হতে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের ৭১ জন শিক্ষক-কর্মচারীকে পাঁচ হাজার টাকা করে অনুদানের চেক হস্তান্তর করেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মো. মহিব্বুর রহমান। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোখলেছুর রহমান, প্রেসক্লাব সভাপতি মো. হুমায়ুন কবীর প্রমূখ।


এমবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৩:৪৮ ● ২৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ