চরফ্যাশনের নয়ন প্রা: শিক্ষক সমাজের কেন্দ্রীয় নেতা নির্বাচিত

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনের নয়ন প্রা: শিক্ষক সমাজের কেন্দ্রীয় নেতা নির্বাচিত
বৃহস্পতিবার ● ২৩ জুলাই ২০২০


চরফ্যাশনের নয়ন প্রা: শিক্ষক সমাজের কেন্দ্রীয় নেতা নির্বাচিত

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিছ-রবিউল) রেজিঃ এস-১২০৪৮ এর কেন্দ্রীয় কমিটির মিডিয়া ও যোগাযোগ সহ-সম্পাদক হয়েছেন ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নেসার নয়ন। বৃহম্পতিবার (২৩ জুলাই) এই প্রতিবেদককে কেন্দ্রীয় কমিটির সভাপতি নিশ্চিত করেছেন।
সূত্রে জানা যায়, নেসার নয়ন ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার সোনাপুরের কৃষ্ণচন্দ্র গ্রামে জম্ম গ্রহণ করেন। সমাজকর্মে স্নাতকোত্তর শেষে বর্তমানে শিক্ষকতা পেশায় কমরত। ২০০৬ সনে পেশাগত জীবন শুরু হয় দৈনিক ভোরের কাগজ পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে। এছাড়া দৈনিক ডেসটিনি, দৈনিক বর্তমান, দৈনিক পরিবর্তন, সত্যসংবাদ, বাংলার বনে, কলমের কন্ঠ, আজকের ভোলা, সময়ের চিত্র, অন্যস্বর, দ্বীপকথা, মহাকাল টোয়েন্টিফোর ডটকম, চরফ্যাশন নিউজ টোয়েন্টিফোর ডটকম ও ফোকাস বাংলা টোয়েন্টিফোর ডটকমে কাজ করেছেন। বর্তমানে শশীভূষণ বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কমরত আছেন। এছাড়া তিনি অবসরে গল্প, কবিতা ও কলাম লিখছেন ।
তিনি চরফ্যাসন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও চরফ্যাসন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ছিলেন। সে স্কুল জীবন থেকেই ছাত্রদের অধিকার আদায়ে তৎপর ছিলেন। ছাত্রজীবনে তিনি চরফ্যাশন সরকারি কলেজের ছাত্রলীগের (যোবায়ের পাটওয়ারি- কবির মোল্লা) কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি শিক্ষকতার পাশাপাশি স্কুল, মাদরাসা, মসজিদসহ নানাবিধ সামাজিক কাজে জড়িত রয়েছেন।
তাঁর বাবা মরহুম আলহাজ নুরউল্যাহ্ বিএসসি, বিএড ছিলেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সকলের আস্থাভাজন। প্রাথমিক শিক্ষকদের বিভিন্ন ন্যায়সঙ্গত দাবি আদায়ের আন্দোলন সংগ্রামে নেসার নয়ন থাকেন সম্মুখ যোদ্ধা হিসাবে।
নেসার নয়ন এক সময়ের সাংবাদিকতায় গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করেছেন। তা সততা, সাহস, কর্মতৎপরতা ও নেতৃত্বের গুনাবলী বিবেচনা করে সংগঠনের কেন্দ্রীয় নীতি নির্ধারনী কমিটি, কেন্দ্রীয় কমিটির সভাপতি ও  সাধারন সম্পাদকের সম্মতি সাপেক্ষে তাকে এই পদে পদায়ন করা হয়।

এই তরুণ নেতৃত্বের প্রতি অকুন্ঠ আস্থা রয়েছে জেলার শিক্ষক সমাজের। সংগঠনের ভোলা জেলা ও উপজেলা নেতৃবৃন্দসহ জেলার শিক্ষক সমাজ তাদের সহযোদ্ধা নেসার নয়ন কে কেন্দ্রী কমিটির মিডিয়া ও যোগাযোগ সহ-সম্পাদক মনোনিত করায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির চরফ্যাশন শাখার সাধারণ সম্পাদক আবদুল হাই হাওলাদার, বাংলাদেশ প্রধান শিক্ষক সমিতির চরফ্যাসন শাখার আহবায়ক নুরে আলম ভূঁইয়া, শিক্ষক নেতা ফরিদ উদ্দিন মালতিয়া, হান্নান আল মাহমুদ, খুরশিদ আলম, মেসবাহ উদ্দিন, তাহির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ কেন্দ্রী সভাপতি আনিছুর রহমান ও সম্পাদক এন এ সিদ্দিকী রবিউল ইসলামকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১২:৪৩:০২ ● ৪২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ