ফুলবাড়ীতে ফসলি জমি রক্ষার দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে ফসলি জমি রক্ষার দাবিতে মানববন্ধন
বুধবার ● ২২ জুলাই ২০২০


ফুলবাড়ীতে ফসলি জমি রক্ষার দাবিতে মানববন্ধন

ফুলবাড়ী(দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রভাবশালী কর্তৃক নদীর গতিপথ দখল করে গাছ লাগানোর কারণে নদীর ¯্রােতে পাড় ভেঙ্গে আবাদি জমিতে প্রবেশ করে শত-শত বিঘা জমি নদীতে পরিণত হওয়ার প্রতিবাদে ও জমি রক্ষার দাবিতে এলাকাবাসী মানববন্ধন কর্মসুচি পালন করেছে।
উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের লালপুর গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া শাখা যমুনা নদীর মূল ¯্রােতে স্থানীয় প্রভাবশালী কর্তৃক বাঁধ নির্মাণ করে গাছের বাগান লাগানোর কারণে নদীর গতিপথ পরিববর্তণ করে নদীর পাড় ভেঙ্গে শত শত একর তিন ফসলী জমি নদীতে পরিণত হয়।  এরই প্রতিবাদে বুধবার (২২ জুলাই)সকাল ১২টায় স্থানীয় ক্ষতিগ্রস্থ এলাকাবাসী নদীর পূর্বের সঠিক গতিপথ সৃষ্টি করে নিজ জমি উদ্ধারের দাবিতে সৃষ্ট নদীর পাড়ে শতশত নারী-পুরুষ ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন।
সংশ্লিষ্ট ইউ,পি সদস্য মকসেদুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যান আবু তাহেরর নিজস্ব লোকজন এই নদীর গতিপথ বন্ধ করে গাছের বাগান বানিয়েছেন। সে কারনে আজ এই এলাকার অনেক গরীব অসহায় মানুষের একমাত্র সম্বল জমি হারিয়ে দিশেহারা। উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব দিয়ে দ্রুত নদীর সঠিক গতিপথ উদ্ধার করে এই অসহায় মানুষ গুলোকে বাঁচানোর অনুরোধ করছি।
বিষয়টি নিয়ে মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) কানিজ আফরোজের সাথে কথা হলে তিনি সাগরকন্যাকে জানান, সংশ্লিষ্ট বিষয় নিয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ আসেনি । আপনাদের মাধ্যমে জানতে পারলাম। খুব দ্রুত বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৬:৩০ ● ২৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ