জমিজমা নিয়ে বিরোধ গলাচিপায় সংঘর্ষে আহত সেই কৃষকের মৃত্যু

প্রথম পাতা » পটুয়াখালী » জমিজমা নিয়ে বিরোধ গলাচিপায় সংঘর্ষে আহত সেই কৃষকের মৃত্যু
বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০


প্রতীকী ছবি

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥
গলাচিপায় বিরোধীয় সম্পত্তিতে মুগডাল তোলাকে কেন্দ্র করে সংঘর্ষে গুরুতর আহত সেই কৃষক শাহাবুদ্দিন হাওলাদারের (৪৫) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) সকালে মাওয়ায় তার মৃত্যু হয়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের গুয়াবাড়িয়া গ্রামের শাহাবুদ্দিন হাং(৪৫) এর সাথে একই গ্রামের আব্দুল হক হাওলাদার (৬০) গংদের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ চলছিল। ২৮ এপ্রিল দুপুরে দু’পক্ষ বিরোধীয় জমিতে মুগ ডাল তুলতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। আব্দুল হক হাওলাদারের নির্দেশে সুলতান (৫০), কালু (৩৫), জসিম মৃধা(৪০) বিরোধী পক্ষের শাহাবুদ্দিন হাং এর উপর হামলা চালায়। এক পর্যায় শাহাবুদ্দিন এর মাথায় আঘাত লাগলে ঘটনাস্থলে মাটিতে লুটিয়ে পড়ে। প্রথমে দশমিনা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে পটুয়াখালী এবং বরিশাল শেরে’ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিতকৎসা দেওয়া হয়। সর্বশেষে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে আসার পথে মাওয়ায় বৃহস্পতিবার সকাল ৬ টায় তার মৃত্যু হয়েছে।
সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য নিখিল মোল্লা জানান, ২৮ এপ্রিল ঘটনার দিন এ ব্যাপারে গলাচিপা থানায় সাধারণ ডায়েরি করা হয়।
গলাচিপা থানার অফিসার ইনচার্জ মো.মনিরুল ইসলাম জানান, লাশ নিয়ে বাড়িতে আসার পথে হরিদেবপুর থেকে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে এবং থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

এনআরএস/এমআর/এনবি

বাংলাদেশ সময়: ১৫:০৬:৪০ ● ৩৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ