কুয়াকাটায় কিশোরী কন্যার বাল্যবিয়ে ঠেকাতে মায়ে আকুতি

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় কিশোরী কন্যার বাল্যবিয়ে ঠেকাতে মায়ে আকুতি
বুধবার ● ২৭ মে ২০২০


কুয়াকাটায় কিশোরী কন্যার বাল্যবিয়ে ঠেকাতে মায়ে আকুতি

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

বাল্যবিয়ের কবল থেকে অষ্টম শ্রেণি পড়–য়া মেয়েকে রক্ষায় তার ফুফুর বাড়িতে পাঠিয়ে দিয়েছেন। ১০দিন এভাবে মেয়েকে রক্ষা করেছেন। কিন্তু এখন আর পেরে উঠছেন না মা পারভিন বেগম। খোদ মেয়ের বাবা নুর আলম মেয়েকে বাড়িতে আনার জন্য স্ত্রীকে বকাঝকার পাশাপাশি তেড়ে আসছে মারধর করতে। এমনকি বুধবার সন্ধ্যায় ঘরে আগুন দেয়ার হুমকি দিয়েছে। দুই সন্তানের জননী বর্তমানে নয় মাসের অন্তঃসত্তা এই নারী নিজেও খুব অসুস্থ। নিজের স্বামীকে বুদ্ধিপ্রতিবন্ধী মনে করছেন সে। নিজের সন্তানকে বাল্যবিয়ে দেয়ার জন্য মরিয়া হয়ে লেগেছে।
অসহায় পারভিন বেগম জানান, কুয়াকাটা পৌরসভার নবীনপুর মহল্লায় থাকেন। অনেক কষ্টে মেয়েকে পড়াচ্ছেন। সংসারে অচলাবস্থা, চরম অনটন। বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী। মেয়েও বাল্যবিয়ে থেকে নিজেকে রক্ষা না করতে পারলে নিজেকে শেষ করে দেয়ার হুমকি দিয়েছে বলে জানালেন তার মা। ছাত্রীর মায়ের আরও অভিযোগ, কুয়াকাটার হোসেনপাড়া গ্রামের জয়নাল মাঝির ছেলে পৌরসভার মেয়র মার্কেটের একটি মাছের গদির কর্মচারী রাকিবুল তার মেয়েকে বিয়ে করতে সরল প্রকৃতির বুদ্ধিপ্রতিবন্ধী স্বামীকে ফুসলিয়ে, উস্কে দিয়ে এমনটি করছে। ওই ছেলে বখাটে প্রকৃতির বলেও দাবি তাঁর। এমনকি নুরআলম তার স্ত্রীকে এনিয়ে কোথাও মোবাইলে কথা বললে মোবাইল ভেঙ্গে ফেলার হুমকি দিয়েছে। বর্তমানে অসহায় পারভিন বেগম মেয়েকে বাল্যবিয়ের থেকে রক্ষায় প্রশাসনের সহায়তা চেয়েছেন।
উপজেলা মহিলা বিষয়ক কর্মর্তা তাসলিমা আক্তার জানান, তিনি ওই মায়ের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সহায়তা করবেন। মহিপুর থানার ওসি মোঃ মনিরুজ্জামান জানান, তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৬:৫১ ● ৩০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ