কাউখালীতে কৃষি জমির অতিরিক্ত খাজনা আদায়ে মানববন্ধন

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে কৃষি জমির অতিরিক্ত খাজনা আদায়ে মানববন্ধন
মঙ্গলবার ● ৫ ফেব্রুয়ারী ২০১৯


---

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরের কাউখালীতে সরকারী নিয়ম ভঙ্গকরে কৃষি জমির ভুমি উন্নয়ন কর(খাজনা) আদায় করার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষক ক্ষেত মজুর সমিতি ও আসপর্দ্দী,উজিয়াল খান ও কচুয়াকাঠী এলাকার জনগন।
মঙ্গলবার দুপুরে কাউখালী উপজেলা ভুমি অফিসের সামনে সড়কে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক ক্ষেত মজুর সমিতির পিরোজপুর জেলা কমিটির সাধারন সম্পাদক নিমাই মন্ডল,মিলন হালদার,অনন্ত সিকদার প্রমুখ।
বক্তরা অভিযোগ করে বলেন,কাউখালী সদর ইউনিয়নের আসপর্দ্দী, উজিয়াল খান ও কচুয়াকাঠী মৌজার জমির মালিকদের নিকট থেকে  প্রতি শতাংশে ৫/১০ টাকা হারে টাকা আদায় করে আসছে এবং খাজনা আদায়ের নামে হয়রানী করছে। তারা বলেন,সরকার গত ৩০ জুন ২০১৫ সালে ভুমি উন্নয়ন কর পরিবর্তিত হার নির্ধারণ করে সেই মোতাবেক খাজনা আদায়ের প্রজ্ঞাপন জারি করে।সেখানে উল্লেখ আছে কৃষি জমি পৌর কিংবা গ্রাম যে এলাকাতে হোক না কেন ২৫ বিঘা(৮.২৫একর)পর্যন্ত কোন ভুমি উন্নয়ন কর দিতে হবে না। কিন্ত কাউখালী ভুমি অফিসের কতিপয় দুর্নীতি পরায়ন কর্মকর্তা নিয়ম নীতি ভঙ্গ করে খাজনা আদায় করে আসছে।তারা অবিলম্বে দোষী কর্মকর্তাদেও বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহনের আহবান জানান।

আরএইচআর/এনইউবি

বাংলাদেশ সময়: ১৫:৩০:০৯ ● ৭৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ