দুর্যোগে শেখ হাসিনার কর্মীরাই মানুষের পাশে থাকে…এমপি জ্যাকব

প্রথম পাতা » ভোলা » দুর্যোগে শেখ হাসিনার কর্মীরাই মানুষের পাশে থাকে…এমপি জ্যাকব
সোমবার ● ৪ মে ২০২০


চরফ্যাশন উপজেলার ঈদগাঁ মাঠে ত্রাণ বিরতণ করেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

চরফ্যাশন সাগরকন্যা প্রতিনিধি॥
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, গত একশত বছরেও এমন দুর্যোগ কখনো হয়নি, পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলোও এর চিকিৎসা আবিস্কার করতে পারেনি। সবাইকে সচেতন হতে হবে। সবাইকে প্রধানমন্ত্রীর নিদের্শনা মেনে চলতে হবে। নিজের, পরিবার ও দেশের জন্য সবাইকে সুস্থ্য থাকতে হবে। মানুষ বাঁচলে, দেশ বাঁচবে। দেশে যতবড় দুর্য়োগ আসুক শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে কাউকে না খেয়ে থাকতে হবে না। যখনই দূর্যোগ আসে শেখ হাসিনার কর্মীরাই মানুষের পাশে থাকে।
সোমবার সকাল ১০টায় চরফ্যাশনে “মানুষ মানুষের জন্য” কর্মসূচির আওতায় কর্মহীন ও নিম্ন আয়ের পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।
চরফ্যাশনের কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠ ও হাজারীগঞ্জ, জাহানপুরসহ কয়েকটি ইউনিয়নে সামাজিক দুরত্ব নিশ্চিত করে সু-শৃঙ্খল পরিবেশে তিনি এইসব এলাকার চার হাজার পরিবারকে এ ত্রাণ বিতরণ করেন। তিনি ইতিপূর্বে উপজেলার ১০ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহার, নিজ উদ্যোগে ইফতার ও ত্রাণ সমগ্রী বিতরণ করেছেন। উপজেলার মোট ২৮টি কওমী মাদ্রাসা ও এতিম খানায় ২লাখ ৯৫হাজার টাকার চেক বিতারণ করেন।
এমপি জ্যাকব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের ফসল হিসাবে দেশে উন্নয়ণ ও করোনা ভাইরাস মোকাবেলায় সফলতা লাভ করবে ইনশাহ আল্লাহ। দীর্ঘ ১১ বছর ধরে আমি শুধু সু-সময়ে জনগনের পাশে ছিলাম না, দুর্যোগের সময়ও মানুষের পাশে এসে দাঁড়িয়েছি, মানুষের খাদ্য সংকটের সময়, দুঃখের সময় বিপদমুহূর্তে যে পাশে থাকে সেই আসল বন্ধু।
তিনি আরো বলেন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন ও সাংবাদিকগন দেশ মাতৃকার টানে ঝুঁকি নিয়ে দেশের মানুষের জন্য, মানুষের জীবন রক্ষায় পরিবারের মায়া ত্যাগ করে নিরলস ভাবে কাজ করছেন। করোনা প্রতিরোধে প্রত্যেক নাগরিক সচেতন, সচ্ছ ও জবাব দিহিতার মনোভাব থাকতে হবে। সরকারি নির্দেশনা মান্য করাই আমাদের প্রধান কাজ। ঘরে থাকতে হবে এবং অন্যকে ঘরে থাকানার জন্যে উৎসাহিত করতে হবে। অতিপ্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবেনা। ত্রাণ বিতরণে ক্ষেত্রে সকলকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে এমন মনোভাব থাকতে হবে। একজন ব্যক্তি বারবার যেন ত্রাণ না পায় সেই জন্যে সকল দলীয় নেতাকর্মীদের নজর থাকতে হবে। করোনা ভাইরাস প্রতিরোধ মোকাবেলায় সচেতন ও ত্রাণ বিতরণে স্বচ্ছতামূলক মনোভাব রাখার উদাত্ত আহবান জানান।
এসময় পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব ও ভোলা জেলা ত্রাণ তদারকি কর্মকর্তা আবুল কালাম আজাদ, চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, সহকারী কমিশনার ভূমি শাহীন মাহমুদ, চরফ্যাশন প্রেস ক্লাবের সভাপতি আবুল হাসেম মহাজন, অধ্যক্ষ আহম্মদ উল্যাহসহ উপজেলা আওয়ালীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এএইচ/এনবি

বাংলাদেশ সময়: ১৩:০২:৫১ ● ৩৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ