চরফ্যাশনে কর্মহীন শিক্ষক পরিবারে নীরব কান্না

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে কর্মহীন শিক্ষক পরিবারে নীরব কান্না
রবিবার ● ৩ মে ২০২০


প্রতীকী ছবি

চরফ্যাশন সাগরকন্যা প্রতিনিধি॥
বার বারই গরীবেরাই ত্রাণ পাচ্ছে। একবার দুইবার বললেও ত্রাণ পাচ্ছে না মধ্যবিত্ত, নন এমপিভুক্ত প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানের কর্মহীন শিক্ষকরা। চেয়ে চেয়ে দেখছে। ফাঁকে চরফ্যাশন শহরে ১৫/২০ প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানের কর্মহীন শিক্ষক-কর্মচারীরা নীরবে কাঁদছে। শিক্ষক-কর্মচারীদের আর দুর্ভোগ সহ্য করতে না পেরে গত মঙ্গলবার ওই সকল প্রাইভেট প্রতিষ্ঠানের প্রধানেরা করোনার ঝুকি নিয়েও ঘর থেকে শিক্ষকদের ক্ষুধা মেটানোর জন্য বের হয়ে সহযোগিতা পেতে এদিক ওদিক ঘুরছেন। সংবাদ সম্মেলন চিন্তায় চরফ্যাশনের জনৈক সংবাদকর্মীর সাথে আলাপ করলে ওই সাংবাদিক তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে ফোনে যোগাযোগ করেন। এরপর ইউএনও ওই সকল শিক্ষকদের তার সাথে দেখা করতে বলেন।
চরফ্যাশন পপুলার একাডেমি’র প্রধান মোশারফ হোসেন বলেন, আজ প্রায় দেড়মাস স্কুল বন্ধ। কেউ খোঁজ রাখেনি। আমার দু’টি স্কুলে প্রায় ৩৫জন শিক্ষক-কর্মচারী রয়েছে। কয়েকজন ভ্যান ড্রাইভারকে নিজের পকেট থেকে বাড়ি বাড়ি গিয়ে সামান্য কিছু টাকা দিয়ে সংসার চালাতে বলেছি। দুঃখের কথা, আমাদের প্রতিষ্ঠান সম্পূর্ণ শিক্ষার্থীদের বেতনে চলে। একমাত্র প্রাইভেট প্রতিষ্ঠানে চাকুরি করায় শিক্ষকেরা বেতন না পেয়ে দুর্বিসহ জীবন-যাপন করছে। অন্যদিকে প্রতিষ্ঠান ভাড়ার জন্য ঘর মালিক চাপ সৃষ্টি করছে। বিপাকে পড়ে করোনার মধ্যে মাঠে নামতে বাধ্য হয়েছি।
এবিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.রুহুল আমিন বলেন, তাদেরকে আমার সাথে দেখা করতে বলেছি। দেখি তাদের জন্য উপজেলা প্রশাসন থেকে কী সহায়তা দেওয়া  যায়।

এএইচ/এনবি

বাংলাদেশ সময়: ১২:১১:০৭ ● ৩২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ