কুয়াকাটায় কাউন্সিলরের ভাইয়ের নেতৃত্বে ফের জাল চুরি, আটক ২

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় কাউন্সিলরের ভাইয়ের নেতৃত্বে ফের জাল চুরি, আটক ২
মঙ্গলবার ● ২৮ এপ্রিল ২০২০


---

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥
কুৃয়াকাটায় ফের কাউন্সিলরের ভাইয়ের নেতৃত্বে তিন লক্ষাধিক টাকার জাল ও ইঞ্জিণ চুরির ঘটনায় দুজনকে আটক করেছে মহিপুর থানা পুলিশ। মঙ্গলবার সকালে কুয়াকাটা পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা শাহজাহান মাঝির বাসা থেকে চুরি হওয়া জাল উদ্ধার করে মহিপুর থানায় নিয়ে যাওয়া হয়। এসময় চোর চক্রের দুইজনকে আটক করলেও এর মূল হোতা ইউনুচ খাঁ ও তার সহযোগিরা পালিয়ে যায়। পুলিশ ও স্থানীয় জেলেদের সূত্রে জানা যায়, ২নং ওয়ার্ড কাউন্সিলর তৈয়বুর রহমান এর ভাই ইউনুচ খাঁ এর নেতৃত্বে দীর্ঘদিন পর্যন্ত সমুদ্রে মাছ শিকারের অন্তরালে জেলেদের জাল চুরি করে আসছিল। জেলেদের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকালে ৩৯পিচ ইলিশের জাল ও দুইটি ইঞ্জিণ উদ্ধার করা হয়। এসময় ১নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে গত ২২এপ্রিল কাউন্সিলর তৈয়বুর রহমান এর ভাই ইউনুচ খাঁন এর গাতা থেকে চোরাই ১৯পিচ চিংড়ির জাল উদ্ধার করে জেলে সংগঠন আশার আলো সমিতির সদস্যরা। ভুক্তভোগি জেলেরা তখন পৌর মেয়রের কাছে এ জাল চুরির বিচার দেন। এর ৫দিনের মাথায় ইউনুচ খাঁন এর নেতৃত্বে আবার জাল চুরির ঘটনা ঘটে।
ভুক্তভোগি জেলেরা সাগরকন্যাকে বলেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর তৈয়বুর রহমানের ভাই ইউনুচ খাঁ (২৮), মজিদ খাঁ’র পুত্র বাবুল খা (২৬), আইয়ুব খাঁন এর পুত্র ইলিয়াস (২২), মোসলেম শরিফের পুত্র ইব্রাহিম মাঝী (৩৫), শাহজাহানের পুত্র দুলাল (২৭) এই জাল চুরি করে। এদের প্রত্যেকের বাড়ি কুৃয়াকাটা পৌরসভার মেলাপাড়া ও ফাঁসিপাড়া এলাকায়।
মহিপুর থানার এস আই বেল্লাল জানান, ২নং ওয়ার্ডের বাসিন্দা জেলে সাহজাহান মাঝির বাড়ি থেকে ৩৯পিচ চোরাই ইলিশের জাল ও দু’টি ইঞ্জিণ উদ্ধার করা হয়েছে। এসময় চোরকে আটক করা হয়েছে। জেলেদের পক্ষ থেকে জাল চুরির একটি অভিযোগ দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এএইচএ/এনইউবি

বাংলাদেশ সময়: ১৭:৫৩:০৩ ● ৩৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ