রাজাপুরে ত্রাণ চেয়ে চেয়ারম্যানের হাতে মার খেলেন রিকশাচালক!

প্রথম পাতা » ঝালকাঠী » রাজাপুরে ত্রাণ চেয়ে চেয়ারম্যানের হাতে মার খেলেন রিকশাচালক!
রবিবার ● ১৯ এপ্রিল ২০২০


রাজাপুরে ত্রাণ চাওয়ায় ইউপি চেয়ারম্যানের হাতে রিক্সাচালককে মারধরের অভিযোগ

ঝালকাঠি সাগরকন্যা প্রতিনিধি॥

ঝালকাঠির রাজাপুরের দক্ষিণ তারাবুনিয়া গ্রামে অসহায় বিএ পাশ রিকশাচালক হানিফ বিশ্বাস (৫৫) ওরফে দুলাল চলমান করোনা পরিস্থিতে ত্রাণ সাহায্য চাইতে গিয়ে সাতুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বরের হাতে মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ ওঠেছে । রবিবার সকালের এ ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু মারধরের অভিযোগ অস্বীকার করে কথাকাটাকাটি হয়েছে বলে দাবি করেন।
রিকশাচালক বৃদ্ধ হানিফ বিশ্বাস দুলাল অভিযোগ করে জানান, পুলিশের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদানের আশ্বাস পেয়ে তিনি তাদের ইউনিয়ন পরিষদে যান। থানা পুলিশের প্রতিশ্রুত চাল আনতে গেলে সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান জানান তার জন্য কোন বরাদ্দ নেই। বরাদ্দ আসলে তখন দেয়া হবে বলে জানায়। রিক্সাচালক বৃদ্ধ হানিফ বিশ্বাস দুলাল আরও অভিযোগ করে জানান, সিদ্দিক চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে বলে তুই জয়ীতা হেলেনাকে রিক্সায় টানো কেন, তুই কিছু পাবি না। তখন রিক্সা চালক বলে’ আমি তো টাকার বিনিময়ে রিক্সায় সবাইকে রিক্সায় টানি’, এটা দোষের কি’ আমরা তো পেটের দায়ে রিক্সা চালাই। এসব কথা নিয়ে চেয়ারম্যান ও রিক্সা চালকের মধ্যে বাকবিতদন্ডা শুরু হলে ওই সময় উপস্থিত ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু চেয়ারম্যানের মুখে মুখে কথা বলার সাহস কই পেলে এ বলেই পিঠে ও বুকে কিল ঘুষি মারতে মারতে মাটিয়ে লুটিয়ে ফেলে মারতে মারতে গায়ের জামা ছিড়ে নেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন বাড়ী পাঠিয়ে দেয়। এঘটনায় তিনি ইউএনও ও থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। বর্তমানে চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন বলে জানান।
অভিযুক্ত সাতুরিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু মারধরের অভিযোগ অস্বীকার করে বলেন, সকালে ত্রাণের চাল ইউনিয়ন পরিষদে ডুকানোর সময় ওই রিক্সা চালক তার রিক্সা পরিষদের গেটের মধ্যে ঢুকালে তাকে সরে যেতে বলা হয়। কথা না শুনায় স্থানীয় লোকজন তাকে ধাওয়া দিলে সে রিক্সা ফেলে চলে যায়। তার রিক্সা গেটে রাখায় গাড়ি ঢুকতে গিয়ে বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে যাচ্ছিল। তাকে মারধর করা হয়নি।
সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বলেন, ওই রিক্সা চালকের নাম ত্রানের তালিকায় নেই, তাই তাকে চাল দেয়া সম্ভব হয়নি। পরবর্তী বরাদ্দে যদি আসে তবে পাবে। এছাড়া ওই রিক্সা চালক তার ভাইয়ের ঘরের পাশে বাথরুম নির্মান করায় ওই বিষয়ে জানতে চাইলে কথাকাটাটি হয়েছে, তাকে মারধররের অভিযোগ সত্য নয়।
ইউএনও সোহাগ হাওলাদার জানান, ওই ব্যক্তির ত্রাণ না পাওয়ার অভিযোগ পেয়ে তা খতিয়ে দেখার জন্য পিআইওকে দায়িত্ব দেয়া হয়েছে। রাজাপুর থানার ওসি জানান, এ ধরনের কোন ঘটনার অভিযোগ পাইনি, পেলে ব্যবস্থা নেয়া হবে।
ঝালকাঠির সিনিয়র সহকারি পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) সাখাওয়াত হোসেন জানান, মারধরের ঘটনা ঘটে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের বকুলতলা এলাকায় এক মুক্তিযোদ্ধাকে হত্যার ঘটনায় ১ নম্বর আসামী হয়ে বেশ অলোচনায় এসেছিলো ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু।

আরআর/এমআর

বাংলাদেশ সময়: ১৫:১১:১৪ ● ৪৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ