গলাচিপায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রথম পাতা » সর্বশেষ » গলাচিপায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
মঙ্গলবার ● ১১ ফেব্রুয়ারী ২০২০


গলাচিপায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

গলাচিপা উপজেলার চরকালজ ইউনিয়নের ছোটকাজল হোসাইনিয়া দাখিল মাদ্রাসার সুপারের বিরুদ্ধে দুর্নীতি, জাল-জালিয়াতি, ক্লাস না করে অর্থ আত্মসাৎ, নিয়োগ বানিজ্য, উপবৃত্তির অর্থ আত্মসাত, ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে স্বেচ্ছাচারিতা ও শিক্ষক-শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণের অভিযোগ উঠেছে। তার দুর্নীতির কারণে বন্ধ হতে বসেছে মাদ্রাসাটি।  বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষা কর্মকর্তা।
ছোটকাজল হোসাইনিয়া দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠার পরে থেকেই জ্ঞানের আলো ছড়ালেও, বিগত দুই বছর ধরে ক্লাস না করে বিল তুলে নিচ্ছেন মাদ্রাসার সুপার আবুজাফর মোঃ ছালে। দুর্নীতি, জালিয়াতি, ক্লাস না করে অর্থ আত্মসাৎ মাদ্রাসাটির এমন দুর্দশার জন্য সুপারকে দায়ী করছেন স্থানীয়রা।
স্থানীয় অভিভাবক মাইনুল ইসলাম হাওলাদার জানান, আবুজাফর মোঃ ছালে মাদ্রাসায় অনুপস্থিত থেকেও অলৌকিভাবে উপস্থিতিথির খাতায় স্বাক্ষর দিয়ে নিয়মিত বেতন উত্তোলন করেছে।
সুপারের অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে কোনও অভিভাবক তার সন্তানদের এই মাদ্রাসায় ভর্তি করছেন না। তবে, সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন মাদ্রাসার সুপার মাও: আবু জাফর মোঃ ছালে ।
দুর্নীতি,জাল-জালিয়াতি, ক্লাস না করে অর্থ আত্মসাৎ মাদ্রাসার এবিষয়ে সভাপতি আঃ মালেক মিয়া সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমাকে মাঝে মধ্যে মৌখিক ভাবে বিভিন্ন অজুহাতে তিনি মাদ্রাসায় আসে না বলে জানান। আমি ঢাকা থেকে এসে বিষয়টি দেখবেন বলে জানান।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা সাথে যোগাযোগ করলে তিনি বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।
এদিকে দ্রুত আবুজাফর মোঃ ছালে তাকে অপসারণ ও মাদ্রাসাটি রক্ষায় ব্যবস্থা নেয়ার দাবি স্থানীয়দের।

এসআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:১১:০৭ ● ৩২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ