বানারীপাড়ায় চরমপন্থি পার্টির চাঁদা দাবী

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় চরমপন্থি পার্টির চাঁদা দাবী
বুধবার ● ৪ ডিসেম্বর ২০১৯


বানারীপাড়ায় চরমপন্থি পার্টির চাঁদা দাবী

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় চরমপন্থি পূর্ব বাংলা পর্টির আতংকে রয়েছেন উপজেলা প্রকৌশলী মো.হুমায়ুন কবির ও তার পরিবার। বুধবার (৪ ডিসেম্বর) বিপ্লব নামের অপরিচিত এক ব্যাক্তি নিজেকে চরমপন্থি পূর্ব বাংলা পর্টির নেতা দাবী করে বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবিরের কাছে ফোন করে ৫০ হাজার টাকা দাবী করেন। তাদের দাবীকৃত ওই চাঁদার টাকা আধা ঘন্টার মধ্যে একটি বিকাশ নম্বরে না পাঠালে তারা উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির ও তার সন্তানদের তুলে নিয়ে যাওয়ার হুমকী দেয়ার পর থেকেই তিনি ও তার পরিবারের সদস্যরা চরমপন্থি আতংকে রয়েছেন। তবে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখনও চরম পন্থি ওই নেতাকে আটক করতে পারেনি। ফলে এ নিয়ে এলাকায় ব্যাপক গুনজন শুরু হয়েছে।
এ ব্যাপারে বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির জানান, বুধবার বেলা ১টা ২৩ মিনিটের সময় হঠাৎ করে তার কাছে একটি অপরিচিত মোবাইল ০১৬৪৪৪৬৫৭৫৭ নম্বর দিয়ে ফোন আসে। এ সময় সে তার ব্যাক্তিগত মোবাইল ফোনটি রিসিভ করার সাথে সাথেই অপরিচিত ওই ব্যাক্তি নিজেকে চরমপন্থি পূর্ব বাংলা পর্টির নেতা বিপ্লব বলে দাবী করে এবং তাদের অনেক লোক ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানায়। ভারতে চিকিৎসাধীন তাদের লোকজনের খরচ মেটানোর জন্য অনেক টাকার প্রয়োজন এবং তারা সেই টাকা জোগার করতেই উপজেলা প্রকৌশলী মো.হুমায়ুন কবির’র কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করেছেন বলে জানান।
হুমায়ুন কবির আরও জানান, একই সময় চরমপন্থি নেতা বিপ্লব তার কাছে ৫ মিনিটের মধ্যে ০১৬৩৯৪১৬১৪০ বিকাশ নম্বরে ১৫ হাজার টাকা এবং আধা ঘন্টার মধ্যে বাকী ৩৫ হাজার টাকা পাঠাতে বলেন। নির্দিষ্ট সময়ের মধ্যে তার দাবীকৃত ওই চাঁদার না পেলে তারা প্রকৌশলী হুমায়ুন কবির ও তার সন্তানদের তুলে নিয়ে যাওয়ার হুমকী দেন। পরে তিনি এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ্ সাদীদ ও থানা পুলিশসহ তার দপ্তরের উর্ধতন কর্মকর্তাদের অবহিত করেন।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, তিনি এ বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। তাদের দিক নির্দেশনা অনুযায়ী এব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।
বানারীপাড়া থানার ওসি (তদন্ত) মো.জাফর আহম্মেদ বলেন, এখনও আমরা কোন লিখিত অভিযোগ পাইনি। তবে এ ব্যাপারে তারা প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহন করবেন বলেও তিনি জানান।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৮:২১ ● ৩৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ