জীবন যুদ্ধে হার মানলো ক্যান্সারাক্রান্ত হানিফ

প্রথম পাতা » কুয়াকাটা » জীবন যুদ্ধে হার মানলো ক্যান্সারাক্রান্ত হানিফ
সোমবার ● ২ ডিসেম্বর ২০১৯


---

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥
ধনী গরিব সবাই চায় অল্প সমেয়র পৃথিবীতে বাঁচতে। কিন্তু বিধাতা কাউকে বাঁচায়, কেউ আবার হারিয়ে যায় অনায়াসে।
তেমনি জীবন যুদ্ধে হার মেনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন অষ্টম শ্রেণির ছাত্র ক্যান্সার আক্রান্ত হানিফ। রবিবার দিবাগত রাত চারটার দিকে সে ঢাকা মহাখালী ক্যান্সার হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১৬ বছর। হানিফ উপজেলার লতাচাপলী ইউনিয়নের দিয়ারমখোলা গ্রামের দিন মজুর আলাউদ্দিন মৃধার ছেলে। মুসল্লীয়াবাদ এ.কে. মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার তার জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিল। সোমবার সন্ধ্যায় নামাজে জানাজা শেষে তাকে বাড়ির সামনের করবস্থানে দাফন করা হবে।
এদিকে হানিফের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে পুরো এলাকা জুড়ে। সহপাঠীসহ স্থানীয়দের কান্নায় ভাড়ী হয়ে উঠছে আকাশ বাতাস। অনেকে আবার তার মৃত্যুতে দু:খ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ মাধ্যমমে স্টাটাস দিয়েছেন।
বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান,  সাত মাস পূর্বে প্রথমে একটি চোখ আক্রান্ত হয় হানিফের। স্থানীয় চিকিৎসায় সুস্থ্য না হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ^বিদ্যালয়ে গিয়ে জানতে পারে ক্যান্সার অক্রান্তের কথা। চিকিৎসায় ১৬ লাখ টাকা ব্যয়ের কথা জানায় চিকিৎসকরা। ছেলের চিকিৎসা করাতে গিয়ে ভিটে বাড়ি বিক্রি করে সর্বশান্ত হয় হানিয়ের দুস্থ পরিবার। পরে বিভিন্ন জাতীয় দৈনিকসহ অনলাইন নিউজ পোর্টালে হানিফকে নিয়ে প্রতিবেদন প্রকাশ হলে অনেকেই বাড়িয়ে দেন সাহায্যের হাত। সবশেষ তাকে ৩০ অক্টোবর মহাখালী ক্যান্সার হাসপাতালে ভর্তি করা হলে রবিবার দিবাগত রাত চারটার দিকে সে মারা যায়।

বাংলাদেশ সময়: ১৩:০২:০৫ ● ৬৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ