রংপুর-৩ উপনির্বাচন: প্রচারণায় বৈষম্যমুলক আচরণের অভিযোগ বিএনপি’র রিটার

প্রথম পাতা » রংপুর » রংপুর-৩ উপনির্বাচন: প্রচারণায় বৈষম্যমুলক আচরণের অভিযোগ বিএনপি’র রিটার
রবিবার ● ২৯ সেপ্টেম্বর ২০১৯


রংপুর-৩ উপনির্বাচন: প্রচারণায় বৈষম্যমুলক আচরণের অভিযোগ বিএনপি’র রিটার

রংপুর সাগরকন্যা প্রতিনিধি॥

রংপুর- ৩ আসনের উপ নির্বাচনে বিএনপি প্রার্থী রিটা রহমান অভিযোগ করেছেন, তার প্রতি বৈষম্য মুলক আচরণ করা হচ্ছে। নেতাকর্মীদের বিরুদ্ধে নানা রকমের মামলা সহ হুমকি-ধমকি দেয়া হচ্ছে। প্রচার-প্রচারণায় সমঅধিকার দেয়া হচ্ছে না। মহাজোটের প্রার্থীকে বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হলেও তাকে তা থেকে বঞ্চিত করা হচ্ছে। এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাজোট প্রার্থী সভা মঞ্চ করে নির্বাচনী এলাকায় জনসভা, পথসভা করছে। এক সঙ্গে অধিক সংখ্যক মাইকের হর্ণ ব্যবহার করছে। প্রশাসন দেখেও না দেখার ভান করছেন। অথচ সোমবার আমাদের দলের মহাসচিব নির্বাচনী প্রচারণায় অংশ নিতে রংপুরে আসছেন। তার নির্বাচনী সভার মঞ্চ তৈরিতে আচরণ বিধির কথা বলে বাঁধা দেয়া হচ্ছে। আমি প্রশাসনের কাছে দাবি করছি নির্বাচনে প্রভাব পড়ে এই ধরণের আচরণ করা থেকে তারা যেন বিরত থাকেন। আমি ইতোমধ্যে নির্বাচন কমিশনে বেশ কয়েকটি অভিযোগ দিয়েছি।
নির্বাচন কমিশন আমাকে নিয়মতান্ত্রিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। রংপুরের জনগণ আর লাঙ্গলের ঘানি টানতে চান না। তারা ধানের ন্যায্য মুল্য পাচ্ছে না। এবার তাই ধানের মুল্য পেতে তারা ধানের শীষে ভোট দিবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। তবে নির্বাচন নিয়ে আমি এবং ভোটাররা শংকার মধ্যে রয়েছি। সষ্ঠু ভোট হলে ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে।
রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মহানগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ কালে প্রেসক্লাব চত্বরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। গণসংযোগ কালে তার সাথে ছিলেন, রংপুর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আবদুল খালেক, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, এ্যাড. রেজেকা সুলতানা ফেন্সি, রুহুল আমিন বাবলু, আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, প্রচার সম্পাদক সেলিম চৌধুরী, সহ- প্রচার সম্পাদক মোস্তাফিজার রহমান বিপু, সহ-দপ্তর সম্পাদক শাহ আবু আলী মিঠু, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাশেদ উন নবী খান বিপ্লব, সাধারণ সম্পাদক মোখছেনুল আরেফীন রুবেল, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সাহেদ ইকবাল, মহানগর মৎসজীবি দলের আহ্বায়ক মাহমুদুর রহমান সুজন, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম, সহ-সভাপতি নোমান হাসান প্রমুখ।
রিটা রহমান বৃষ্টি উপেক্ষা করে নগরীর রিপোর্টার্স ক্লাব, জাহাজ কোম্পানি মোড়, বেতপট্রি দেওয়ানবাড়ি রোড, হাড়িপট্রি, চাউল আমোদ গলিসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:২২:০১ ● ৩২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ