শেখ হাসিনার শাসনামলে গণমাধ্যম স্বাধীন: গণপূর্তমন্ত্রী

প্রথম পাতা » গণমাধ্যম » শেখ হাসিনার শাসনামলে গণমাধ্যম স্বাধীন: গণপূর্তমন্ত্রী
বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০১৯


শেখ হাসিনার শাসনামলে গণমাধ্যম স্বাধীন: গণপূর্তমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার শাসনামল গণমাধ্যমের জন্য স্বর্ণালী যুগ। শেখ হাসিনার সময়ে সব গণমাধ্যম স্বাধীনভাবে তাদের মতামত প্রকাশ করতে পারে।
বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় পিরোজপুরের নাজিরপুরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রেজাউল করিম বলেন, একটি মিথ্যা সংবাদ একজন মানুষের জন্য চরম ক্ষতির কারণ হতে পারে। তাই একটি সংবাদ পরিবেশনের আগে এর সঙ্গে জড়িতকে ভালো করে যাচাই-বাছাই করে নেওয়া উচিত। স্থানীয় সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, মফস্বলের সাংবাদিকতা অনেক কঠিন। আপনারা এ কঠিন কাজে জড়িত। সাংবাদিকতা মানুষের ভুলকে শুধরে আলোর পথ দেখায়। আমি স্থানীয় (পিরোজপুর-১) এমপি হিসেবে আপনাদের কাছে অনুরোধ করছি, আমার চলার পথে কোনো ভুল বা দুর্নীতি থাকলে তা আপনারা প্রকাশ করবেন।
নাজিরপুর উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্র সম্মেলন কক্ষে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে তিন দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রশিক্ষণে বক্তব্য রাখেন- পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ প্রমুখ।
প্রশিক্ষণে জেলার নাজিরপুর ও স্বরূপকাঠী উপজেলার ৩৬ জন বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকরা অংশ নেন। পরে মন্ত্রী পিরোজপুরে সার্কিট হাউজের সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আরও একটি প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ওই প্রশিক্ষণে জেলার ৪০ জন সাংবাদিক অংশ নেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২০:০০:৪১ ● ৩৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ