বানারীপাড়ায় খেয়াঘাটের টোল রেট বিতর্কের অবসান

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় খেয়াঘাটের টোল রেট বিতর্কের অবসান
মঙ্গলবার ● ২১ মে ২০১৯


বানারীপাড়ায় খেয়াঘাটের টোল রেট বিতর্কের অবসান

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় খেয়াঘাটের টোল রেট নিয়ে বিতর্কের অবসান করলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.মানিকহার রহমান।
মঙ্গলবার (২১ মে) দুপুরে তিনি বানারীপাড়া ফেরীঘাটে এসে খেয়া পারাপারের ক্ষেত্রে সরকার কর্তৃক টোল রেট ৩ টাকার স্থলে ৪ টাকা করে পূনঃনির্ধারণের রেট চার্ট সাটিয়ে দেন।
এর আগে তিনি ওই বিষয়টি বাস্তবায়নের জন্য উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ্ সাদীদ, থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান ও ইজারাদার মো. ইফতেখার হাসানকে চিঠি দেন।
এ বিষয়ে জানা গেছে, বানারীপাড়া বন্দর বাজার সংলগ্ন ফেরী ঘাট এলাকায় সন্ধ্যা নদীর পশ্চিম ও পূর্ব তীরের খেয়া পারাপারে জন্য সরকার কর্তৃক বাংলা ১৪২৬ সানের জন্য টোল রেট ৩ টাকার স্থলে ১ টাকা বৃদ্ধি পেয়ে জন প্রতি ৪ টাকা করে নির্ধারণ করা হয়েছে। এনিয়ে বিগত কয়েক দিন ধরে স্থানীয়দের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হওয়ার পাশাপশি তারা পূর্বের টোল রেটেই খেয়া পারাপার হওয়া দাবী করে আসছিলেন। এক্ষেত্রে তাদের দাবীর মূখে বাধ সেঝেছে খেয়াঘাটে সরকার কর্তৃক পূনঃনির্ধারন করা টোল রেট।
এ বিষয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.মানিকহার রহমান বলেন, সরকারী নিয়ম অনুযায়ী প্রতি তিন বছর পর পর সরকার কর্তৃক টোল রেট পূনঃনির্ধারণ করে জন প্রতি ১ টাকা করে বৃদ্ধি করা হয়। তিনি বলেন, সকোরী নিয়ম অনুযায়ী এ বারে বানারীপাড়া সহ বরিশাল জেলার ১০ খেয়াঘাটে জান প্রতি পারাপারের ক্ষেত্রে ১ টাকা হারে বৃদ্ধি করা হয়েছে। সে অনুযায়ী ইজারাদাররা বাংলা ১৪২৬ সনে জন প্রতি ৪ টাকা করে খেয়া পারাপার করবেন।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৩:০৭ ● ৪৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ