ফুলবাড়ীতে শিক্ষার্থীদের দিনব্যাপী বঙ্গবন্ধু মেলা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ফুলবাড়ীতে শিক্ষার্থীদের দিনব্যাপী বঙ্গবন্ধু মেলা
শনিবার ● ৮ জুন ২০২৪


ফুলবাড়ীতে শিক্ষার্থীদের দিনব্যাপী বঙ্গবন্ধু মেলা

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউটের নবম শ্রেণির শিক্ষার্থীদের উদ্যোগে এবং অর্থায়নে গতকাল শনিবার (৮ জুন) সকাল ১১ টা থেকে দিনব্যাপী বঙ্গবন্ধু মেলা অনুষ্ঠিত হয়েছে।
নবম শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলায় বালিকাদের দূরন্ত ও স্বাধীন নামের পৃথক ছু’টি দল এবং বালকদের অপরাজেয় ও বিজয় নামের পৃথক দু’টি দল মোট চারটি দল নিজ নিজ প্রদর্শনী স্টল দেয়। স্টলে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর জীবনীসহ মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয়াবলি চিত্র ও তথ্য উপস্থাপন করে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত শিক্ষার্থীদের দিনব্যাপী বঙ্গবন্ধু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. এছার উদ্দিন। এতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা মো. শাহাদত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউটের দাতা সদস্য সহকারী অধ্যাপক মো. খুরশিদ আলম নাদিম, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. এছার উদ্দিনসহ অন্যান্য অতিথিদ্বয় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন।
শেষে নবম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর কারাগার জীবনীর নাটিকা মঞ্চস্থ করা হয়। শেষে মেলা পরিদর্শন করেন অতিথিদ্বয়।
বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউটের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা নিজেদের অর্থায়নে বঙ্গবন্ধু মেলার আয়োজন করেছে। তারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত গুরম্নত্বপূর্ণ তথ্যাদি উপস্থাপন করেছে। তাদেরকে অনেক ধন্যবাদ জানাই।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. এছার উদ্দিন বলেন, আজকের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ কিংবা বঙ্গবন্ধুকে দেখেনি। তবুও তারা পাঠ্যবইয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সকল তথ্য ও উপাত্ত সাবলিলভাবে উপস্থাপন করেছে। যা অত্যান্ত ভালো লেগেছে।


এসিজি/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৪১:০২ ● ৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ