কলাপাড়ায় প্রতিপক্ষের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় প্রতিপক্ষের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ!
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০২৪


কলাপাড়ায় প্রতিপক্ষের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের বাদুরতলীর বাধঘাট এলাকায় অবৈধভাবে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে ভূক্তভোগী কাইয়ুম বাদী হয়ে গোলাম মোস্তফা রেলিমসহ ১৫-২০ জনের নামে কলাপাড়া বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন। মামলাটি আমলে নিয়ে পরবর্তী পদক্ষেপ নেয়ার জন্য কলাপাড়া থানা অফিসার ইনচার্জকে আদালত নির্দেশ দিয়েছেন।
মামলা সূত্রে জানা যায়, বাদুরতলী মৌজার ৬৬ ও ১০৭ নং এস.এ খতিয়ান এবং বি.এস ১৬৫৭ খতিয়ানের ২৭১৩ ও ২৯১৮ নং দাগের জমি ভূক্তভোগী কাইয়ুম ও তার পরিবার দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিল। হঠাৎ গত ১৪ ফেব্রুয়ারী বুধবার সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টার মধ্যে অভিযুক্ত গোলাম মোস্তফা রেলিম তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই জমি অবৈধ দখল নেয়ার পায়তারা চালায়। তারা বেকু দিয়ে মাটি খনন করে জমির আকার পরিবর্তন করে। বিষয়টির প্রতিকার চেয়ে ভূক্তভোগী কাইয়ুম আদালতে মামলা করলে আদালত স্থানীয় থানাকে পরবর্তী পদক্ষেপ নেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। থানা থেকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু অভিযুক্ত রেলিম খুব চতুরতার সাথে থানার নির্দেশ অমান্য করে গত ১৯ ফেব্রুয়ারী সোমবার সেখানে একটি ঘর তুলেন। ভূক্তভোগী কাইয়ুম ও তার পরিবার তাদের জমি উদ্ধারের বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
ভূক্তভোগী কাউয়ুমের বড় ভাই রিয়াজ বলেন, পৈত্রিকসূত্রে দীর্ঘবছর ধরে ওই সম্পত্তি ভোগদখল করে আসছি। কিন্তু হঠাৎ তারা সন্ত্রাসীপনা করে আমাদের জমি দখলের পায়তারা চালাচ্ছে। তাদের হাত থেকে আমাদের জমি উদ্ধারের জন্য আদালতে মামলা করা হয়েছে।
অভিযুক্ত গোলাম মোস্তফা রেলিম বলেন, আমি ওয়ারিশ সূত্রে এই জমির মালিক। তাই জমিতে ঘর তুলছি।
এবিষয়ে জানতে কলাপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলি আহম্মেদকে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

 

 

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৯:০৪ ● ৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ