আমতলীতে সাকুরা পরিবহন গাড়ীতে আগুন, টাকা ছিনতাই!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে সাকুরা পরিবহন গাড়ীতে আগুন, টাকা ছিনতাই!
বৃহস্পতিবার ● ৯ নভেম্বর ২০২৩


আমতলীতে সাকুরা পরিবহন গাড়ীতে আগুন, টাকা ছিনতাই!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বিএনপি-জামায়াতের চলমান অবরোধের সমর্থনে ঢাকাগামী সাকুরা পরিবনের গাড়ীতে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। এতে গাড়ীটি পুড়ে গেছে। ওই গাড়ীর স্টাফদের মারধর করে সঙ্গে থাকা ১৫ হাজার টাকা ও মোবাইল ছিনতাই করে নিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে ওই রাতেই পুলিশ আটক করেছে। জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবী করেছেন এলাকাবাসী। ঘটনা ঘটেছে আমতলী-তালতলী আঞ্চলিক সড়কের আড়পাঙ্গাশিয়া বাজার সংলগ্ন উত্তর তারিকাটা নামক স্থানে বুধবার রাতে নয়টার দিকে।
জানাগেছে, তালতলী থেকে সাকুরী পরিবহন (ঢাকা মেট্টো-ব-১১৮৫৭১) গাড়ীটি বুধবার রাত ৮ টার দিকে ৪ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে আমতলী-তালতলী আঞ্চলিক সড়কের আড়পাঙ্গাশিয়া বাজার সংলগ্ন উত্তর তারিকাটা নামক স্থানে ওত পেতে থাকা বিএনপি-জামায়াতের ২০/২৫ জন দুর্বৃত্তরা সড়কে গাছের গুড়ি ফেলে গাড়ীটি আটকে পেট্টোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে আমতলী দমকল বাহিনীর লোকজন, পুলিশ ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে আগুনের লেলিহান শিখায় গাড়ীটি পুড়ে যায়। ওই গাড়ীতে থাকা চার যাত্রী ও গাড়ীর স্টাফদের মধ্যে তিনজন আহত হয়। আহত গাড়ীর চালক বাবুল মিয়া ও হেল্পার শান্তকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপর আহত তালতলী উপজেলার বড় অংকুজার পাড়া গ্রামের নিজামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর দিকে দুর্বৃত্তরা গাড়ীর গ্লাস ভেঙ্গে গাড়ীতে উঠে পেট্টোল মেরে আগুন ধরিয়ে দেয় এবং গাড়ীর স্টাফদের মারধর সঙ্গে তাদের সঙ্গে থাকা ১৫ হাজার টাকা ও মোবাইল সেট ছিনতাই করে নিয়ে গেছে বলে জানান গাড়ী চালক বাবুল মিয়া। ওই রাতেই পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করেনি পুলিশ। ঘটনার পরপরই আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এলাকাবাসী এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবী জানিয়েছেন।
সাকুরা পরিবহন গাড়ীর সুপার ভাইজার মাসুম বিল্লাহ বলেন, ২০-২৫ জনের দুর্বৃত্তরা সড়কে গাছের গুড়ি ফেলে গাড়ী আটকে পিটিয়ে গাড়ীর কাস ভেঙ্গে ফেলে।  পরে তারা গাড়ীতে ওঠে আমাদের মারধর করে সঙ্গে থাকা ১৫ হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়। এরপর পেট্টোল দিয়ে গাড়ীর মধ্যে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়।এতে গাড়ীর চালক বাবুল মিয়া ও হেল্পার শান্ত আহত হয়েছে।
আমতলী ফায়ার সাির্ভসের স্টেশন ইন চার্জ শাহাদাত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছি।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রাব্বি বলেন, আহত দুইজনকে যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে।
আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার চেষ্টা চলছে। তিনি আরো বলেন, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়া হবে। তিনি আরো বলেন, এলাকার মানুষকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছি।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২৩:২৬:২৪ ● ৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ