বাবুগঞ্জ ছাত্রলীগের হাল ধরতে চান মুমিন

প্রথম পাতা » বরিশাল » বাবুগঞ্জ ছাত্রলীগের হাল ধরতে চান মুমিন
সোমবার ● ২৪ জুলাই ২০২৩


বাবুগঞ্জ ছাত্রলীগের হাল ধরতে চান মুমিন

বাবুগঞ্জ (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিয়েছেন উপজেলা ছাত্রলীগ নেতা আবু ছালেহ মেহেদী মুমিন। রোববার (২৩ জুলাই) বরিশাল জেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত সিভি সংগ্রহ কর্মসূচীতে জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন ও সাধারণ সম্পাদক মোঃ আবদুর রাজ্জাক’র কাছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে (জীবনবৃত্তান্ত) সিভি জমা দিয়েছে আবু ছালেহ মেহেদী মুমিন। তার জীবনবৃত্তান্ত ঘেটে জানাযায়, উপজেলা ছাত্রলীগ নেতা আবু ছালেহ মেহেদী মুমিন আওয়ামী পরিবারের হওয়ায় ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শের মধ্যে বেরে উঠেছেন। তার পিতা একে এম শহিদুল হক ছিলেন ৩ নং দেহেরগতি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার। বড় ভাই আবু ছালেহ মাহমুদ ছিলেন সরকারি আবুল কালাম ডিগ্রী কলেজ ছাত্রলীগ শাখার নেতা। মুমিনের পরিবার আত্মীয় স্বজনসহ সবাই আওয়ামীরীগের রাজনিতির সাথে জরিত। চাচাত ভাই আবু সুফিয়ান বাবুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক যিনি ২০০১ সালে বিএনপি জামাতের হামলায় গুলিবিদ্ধ হন। তৎকালীন তাকে দেখতে হাসপাতালে যায় খোদ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা।
ফুফাতো ভাই মাসুম রেজা বাবুগঞ্জ উপজেলা আ’লীগের একজন সদস্য ও দেহেরগতি ইউনিয়ন আলীগের সহ-সভাপতি। পারিবারিক ভাবেই মুমিন আওয়ামীলীগ এর রানীতিতে যুক্ত বলে সিভিতে থেকে জানা গেছে। এছাড়া উপজেলা ছাত্রলীগ নেতা আবু ছালেহ মেহেদী মুমিন জামেনা খাতুন মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি বিজ্ঞান বিভাগে উত্তির্ন হন। পরে আবুল কালাম কলেজ থেকে এইচএসসি বিএসসি এবং বর্তমানে ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজ এ এমবিএ অধ্যয়নরত আছেন।
সক্রিয় আছেন ছাত্রলীগের রাজনীতিতে। সকল সভা সমাবেশ দলীয় নির্দেশনায় সকল প্রগ্রামে সরব অংশগ্রহন রয়েছে তার। যার মাধ্যমে  ইতিমধ্যেই তিনি রাজনৈতিক সিনিয়রদের কাছে একটি আস্থার জায়গা তৈরি করে নিয়েছেন। সদালাপি হাস্যজ্যল কর্মিবান্ধব হওয়ায় উপজেলা ছাত্রলীগের অন্যান্য কর্মীদের মাঝে তার রয়েছে এক অনন্য গ্রহনযোগতা। বাবুগঞ্জে কর্মীদের আশা আকাঙ্খা জেলা নেতৃবৃন্দ আওয়ামী পরিবারের এবং তরুন নেতৃত্বের গুনাবলিসমৃদ্ধ মেধাবী এই ছাত্রলীগ নেতা মুমিন কে সাধারন সম্পাদকের দায়ীত্বভার দিয়ে ববুগঞ্জ উপজেলা ছাত্রলীগ কে সুসংগঠিত করার সুযোগ দিবেন।
এদিকে দীর্ঘ ১৭ বছর পর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করার উদ্যোগ নেওয়ায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে পদপ্রত্যাশী নেতাকর্মীদের মাঝে। নতুন কমিটিতে জায়গা করে নিতে এরই মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অনেক পদপ্রত্যাশী নেতা নিজেদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। সাধারণ সম্পাদক প্রত্যাশি মুমিন হাওলাদার বলেন, আমি সাধারণ সম্পাদক পদ পেলে বাবুগঞ্জে ছাত্রলীগের রাজনীতি আরো চাঙ্গা করার লক্ষ্যে কাজ করে যাবো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ ও বরিশাল সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র হাতকে শক্তিশালী করতে বিগত দিনের ন্যায় রাজপথে থেকেই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির মোকাবিলা করে যাবো।


এএ/এমআর

বাংলাদেশ সময়: ২৩:২৯:৩২ ● ১১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ