আমতলীতে ছাত্রলীগ নেতাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ্দ!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ছাত্রলীগ নেতাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ্দ!
মঙ্গলবার ● ৪ এপ্রিল ২০২৩


আমতলীতে ছাত্রলীগ নেতাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ্দ!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

তরমুজ প্রতি ১০ টাকা চাঁদা আদায়ের অভিযোগ উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি কিশোর গ্যাং লিডার ডজনখানের মামলার আসামী মোঃ সবুজ ম্যালাকারকে কৃষকরা গণধোলাই দিয়ে পুলিশে হস্তান্তর করেছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার হলদিয়া হাটে সোমবার রাত নয়টার দিকে। ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকারের বিচার দাবীতে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
জানাগেছে, কিশোর গ্যাং লিডার আমতলী উপজেলার ছাত্রলীগ সহ-সভাপতি ডজনখানেক মামলার আসামী মোঃ সবুজ ম্যালাকার ছাত্রলীগের প্রভাবখাটিয়ে হলদিয়া ইউনিয়নের সকল তরমুজ চাষীদের কাছে তরমুজ প্রতি  ১০ টাকা  করে চাঁদা দাবী করে। কৃষকরা চাঁদা না দিলে তরমুজের গাড়ী আটকে চাদা আদায় করছে ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকার এমন অভিযোগ তরমুজ চাষীদের। নিরুপায় হয়ে কৃষকরা তার দাবীকৃত চাঁদা দিয়ে আসছে। কিন্তু কৃষক বাসু দেব শীল তার দাবীকৃত চাঁদা দিতে অস্বীকার করে। এতে ক্ষিপ্ত হয়  ছাত্রলীগ নেতা কিশোর গ্যাং লিডার সবুজ ম্যালাকার। সোমবার রাত নয়টার দিকে ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকার কৃষক বাসুদেব শীলকে তার অফিসে ধরে আনে। ওইখানে নিয়ে তাকে মারধর করে। কৃষক বাসুদেব শীলকে মারধরের প্রতিবাদ করে বরগুনা জেলা পরিষদ সাবেক সদস্য এ্যাডভোকেট আরিফ-উল –হাসান আরিফ। এতে ক্ষিপ্ত হয়ে তাকেও সবুজ ম্যালাকার লোহার রড় দিয়ে পিটিয়ে হাত ভেঙ্গে দেয়। তাকে রক্ষায় স্থানীয়  রাকিবুল হাসান ও আরিফ হোসেন এগিয়ে এলে তাদেরও মারধর করে।  কিশোর গ্যাং লিডার সবুজ ম্যালাকারের এ কুকর্মের খবর পেয়ে স্থানীয় কৃষকরা উত্তেজিত হয়ে তাকে গণধোলাই দেয়। কৃষকদের গণধোলাই দিয়ে পুলিশে হস্তান্তর করেছে।  পুলিশ তাকে উদ্ধার করে  আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের চিকিৎসক ডাঃ মিনহাজুর রহমান তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করেছে। এদিয়ে কিশোর গ্যাং লিডার ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকারে শাস্তি দাবীতে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী বিক্ষোভ করেছে। এছাড়াও ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকারের বিরুদ্ধে রয়েছে বিস্তার অভিযোগ। গত বছর ১৬ আগষ্ট উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ মোয়াজ্জেম হোসেন খানকে প্রকাশ্যে কুপিয়ে গুরুতর জখম করে। ওই মামলায় তিনি আইনের ফাঁক ফোঁকর দিয়ে জামিনে মুক্তি পান। এরপর তিনি একের একের অপরাধের অভয়ারন্য গড়ে তোলে। চাঁদাবাজি, ছিনতাইসহ নানাবিধ অপরাধে জড়িত সবুজ। তার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। তার বিরুদ্ধে ডজনখানেক মামলা রয়েছে।
তরমুজ চাষী কৃষক বাসু দেব শীল বলেন, আমি ৩০ একর জমিতে তরমুজ চাষ করেছি। আমার খেতের প্রত্যেক তরমুজ প্রতি তাকে  ১০  টাকা করে চাঁদা দিতে হবে। আমি এতে রাজি না হওয়ায় সোমবার রাতে আমাকে তার অফিসে ধরে এনে মারধর করেছে। আমাকে মারধর করার প্রতিবাদ করায় সাবেক জেলা পরিষদ সদস্য মোঃ আফির-উল হাসান আরিফকে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে। আমি এ ঘটনার বিচার দাবী করছি।
কৃষক জালাল হাওলাদার, জসিম মোল্লা, মজনু প্যাদা, বসির গাজী বলেন, উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি সবুজ ম্যালাকার প্রভাবখাটিয়ে এলাকার তরমুজ চাষিদের কাছে তরমুজ প্রতি ১০ টাকা দাবী করেছে। কৃষকরা নিরুপায় হয়ে তাকে চাঁদা দিচ্ছে। যারা চাঁদা দেয়নি তাদের তরমুজ বোঝাই গাড়ী আটকে দিয়ে টাকা আদায় করছে।  আমরা ওই চাঁদাবাজ সবুজ ম্যালাকারের নির্যাতন থেকে মুক্তি চাই।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মিনহাজুর রহমান বলেন, আহত সবুজ ম্যালাকারকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে।
বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি মোঃ রেজাউল কবির রেজা বলেন, মারধরের খবর শুনেছি। যে কারনে তাকে মারধর করা হয়েছে। ওই ঘটনা যদি সত্য হয় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৯:২১ ● ৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ