কলাপাড়ায় স্কুল কমিটির সভাপতি নির্বাচনে অস্বচ্ছতার অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় স্কুল কমিটির সভাপতি নির্বাচনে অস্বচ্ছতার অভিযোগ
শুক্রবার ● ২৪ মার্চ ২০২৩


কলাপাড়ায় স্কুল কমিটির সভাপতি নির্বাচনে অস্বচ্ছতার অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

আইনী জটিলতা না থাকলেও পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া জনতা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি নির্বাচন প্রক্রিয়া স্থগিত করার অভিযোগ উঠেছে। সভাপতি হিসাবে একক প্রার্থী থাকলেও রাজনৈতিক বিবেচনায় অন্য একজনকে সভাপতি নির্বাচিত করার অভিযোগ ভোটরদের। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে বিদ্যালয়ের অবিভাবক সদস্য, দাতা সদস্যসহ অবিভাবক ও এলাকাবাসী।
সূত্র জানায়, লালুয়া জনতা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের ৬ জন নির্বাচিত অবিভাবক সদস্য, ১ জন মহিলা অবিভাবক সদস্য এবং ২ জন দাতা সদস্যের ভোটে নতুন সভাপতি নির্বাচিত হবে। এই নির্বাচন প্রক্রিয়া সুস্ঠভাবে সম্পন্নের জন্য নির্বাচন কমিশনার হিসাবে দ্বায়িত্ব দেয়া হয় কলাপাড়া উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী কর্মকর্তা আসাদুজ্জামান খানকে। শুক্রবার (২৪ মার্চ) এ নির্বাচন সম্পনের জন্য দিন নির্ধারন করা হয়। এদিন ভোটর সদস্য স্বপন তালুকদার সভাপতি হিসাবে শওকত গোসেন তপন বিশ^াসের নাম প্রস্তাব করেন। অপর ২ সদস্য ভোটার সিরাজুল ইসলাম ও আলাউদ্দিন ফরাজী এতে সমর্থন প্রদান করেন। এসময় অন্য কোন প্রার্থীর নাম প্রস্তাব হয়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভোটার সদস্যদের অভিযোগ, পরিচালনা পর্ষদের ৯ ভোটার সদস্য প্রস্তাবিত প্রার্থীর পক্ষে তাদের মতামত প্রদান করেছেন। প্রস্তাবিত সভাপতি প্রার্থীর সাথে আলোচনা না করায়, আলোচনার সুযোগ দিয়ে নির্বাচন প্রক্রিয়া স্থগিত করা হয়। রাজনৈতিক বিবেচনায় অন্য একজনকে সভাপতি নির্বাচিত করার জন্য অদৃশ্য শক্তির প্রভাবে সভাপতির নাম ঘোষনা করা হয়নি।
এ বিষয়ে জানার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবনী রায়ের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও নম্বর বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া যায়নি।
নির্বাচন কমিশনার কলাপাড়া উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী কর্মকর্তা আসাদুজ্জামান খান বলেন, প্রস্তাবিত সভাপতি প্রার্থীর সাথে আলোচনা ছাড়াই নাম ঘোষনা করায় শনিবার (২৫ মার্চ) দিন নির্ধারন করা হয়েছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৫:০৭ ● ৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ