দুমকিতে আগ্নিকান্ডে বেকারি পুড়ে ছাঁই

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে আগ্নিকান্ডে বেকারি পুড়ে ছাঁই
সোমবার ● ২৮ নভেম্বর ২০২২


দুমকিতে আগ্নিকান্ডে বেকারি পুড়ে ছাঁই

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় একটি বেকারি কারখানা পুরে ছাঁই হয়ে গেছে। অগ্নিকান্ডে বেকারি ভস্মীভূত হয়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি প্রতিষ্ঠন কর্তৃপক্ষের।
গতরবিবার (২৭ নভেম্বর) গভীর রাতে উপজেলা শহরের উপকন্ঠে থানাব্রিজ-মৌকরণ সড়কের পার্শ্বে মেসার্স হাওলাদার বেকারিতে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। বেকারির কর্মচারি হাসান নেঘাবান জানায়, রাত ৩টার দিকে কারখানার মধ্যে আগুন টের পেয়ে ঘুমিয়ে থাকা অন্য দুই সহকর্মীকে জাগিয়ে বাইরে বের হয়ে ডাকচিৎকার করলে আশপাশের লোকজন ছুটে আাসে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। অন্ততঃ ৩০মিনিট পরে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে বেকারি কারখানাটি পুরে ছাঁই হয়ে যায়। এতে কমপক্ষে ৫০লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে দাবি বেকারির মালিক পক্ষের। আগুনের সূত্রপাত নিয়ে স্থানীয়দের মধ্যে নানা সন্দেহ ঘুরপাক খাচ্ছে। বেকারির মালিক মো: জাকির হোসেন হাওলাদারসহ স্বজনরা পূর্বশত্রুতায় আগুন দেয়ার অভিযোগ করলেও তা আমলে নেয়নি প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা।
প্রত্যক্ষদর্শীদের অনেকের মতে ঘটনার সময় বেকারি মালিক পক্ষ আগুন নেভানোর চেয়ে আগুনের ভিডিও ও ছবি তুলতে ব্যস্ত ছিল বেশী। ব্যাংক ঋণের দায় এড়ানো এবং প্রতিপক্ষকে ঘায়েল করতে মালামাল সড়িয়ে বেকারি মালিক পক্ষ নিজেরাই আগুন দিয়ে থাকতে পারে বলে ধারণা অনেকের। এবিষয়ে মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য স্কুল শিক্ষক মাহিনুর বেগম।
দুমকি থানার অফিসার ইনচার্জ মো: আবদুস সালাম বলেন, অগ্নিকান্ডের ঘটনায় এখনও লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ পদক্ষেপ গ্রহন করা হবে।
উল্লেখ্য, বেকারির মালিক জাকির হোসের কাছ থেকে জমি কিনে বেকারী সংলগ্ন একটি টিনশেড ঘর তুলে বসবাস করছেন প্রতিবেশী জনৈক মিলন মুন্সী। কবলাকৃত ওই জমিতে নূতন ঘর তোলা নিয়ে বহু শালিস-দরবার, ঝগড়া-বিবাদসহ পক্ষদ্বয়ের মধ্যে চরম শত্রুতা আছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য মো: হুমায়ুন কবির মৃধা।

এমআর

বাংলাদেশ সময়: ২০:২৬:৩৪ ● ৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ