গৌরনদীতে বিয়ের আশ্বাসে অনশন ভাঙ্গলো সেই তরুনী!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে বিয়ের আশ্বাসে অনশন ভাঙ্গলো সেই তরুনী!
শুক্রবার ● ২১ অক্টোবর ২০২২


গৌরনদীতে বিয়ের আশ্বাসে অনশন ভাঙ্গলো সেই তরুনী!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে ছেলের অভিভাবকরা সামাজিকভাবে বিয়ের আশ^াস দিলে অনশনকারী সেই তরুনী বৃহস্পতিবার দিবাগত গভীার রাতে কালকিনি উপজেলায় নিজের (বাবার) বাড়িতে ফিরে গেছেন। সঞ্জয় দত্তের স্ত্রীর স্বীকৃতি পেতে বুধবার বেলা ১১টা থেকে গৌরনদী পৌরসভার চরগাধাতলী এলাকার সঞ্জয় দত্তের বাড়িতে অবস্থান নিয়ে ওই তরুনী অনশন শুরু করেছিলেন। স্ত্রীর মর্যাদা না পেলে আত্মহত্যার হুমকিও দিয়েছেন ওই তরুনী। সঞ্জয় দত্ত গৌরনদী পৌরসভার চরগাধাতলী  এলাকার সত্য নারায়ন দত্তের ছেলে।
ঘটনাস্থল পরিদর্শন করে গৌরনদী থানার এস.আই আব্দুল হক শিকদার জাানন, ছেলে ও মেয়ের অভিভাবক এবং উভয় পক্ষের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বৃহস্পতিবার রাতে সঞ্জয় দত্তের বাড়িতে এক  গ্রাম্য সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় অভিযুক্ত সঞ্জয় দত্ত সালিশ বৈঠকে উপস্থিত ছিলেন না। ওই গ্রাম্য সালিশ বৈঠকে সিদ্ধাদ্ধ যে,  স্ত্রীর স্বীকৃতি দিয়ে ওই তরুনীর বাড়িতে আগাশী ১০ নভেম্বর সামাজিকভাবে বিয়ের অনুষ্ঠান করে  সঞ্জয় দত্তের স্ত্রী হিসেবে ওই তরুনীকে  শ^ুশুর বাড়িতে আনা হবে। অনুষ্ঠিত গ্রাম্য সালিশ বৈঠকে উপস্থিত গ্রাম্য  মাতুব্বরা ওই ঘটনার আপোষ মিমাংসার চুক্তিপত্র করেছেন। সামাজিক ভাবে বিয়ের আশ^াস পেয়ে ওই তরুনী তার স্বজনদের সাথে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কালকিনি উপজেলায় নিজের (বাবার) বাড়িতে ফিরে গেছেন।
সঞ্জয় দত্তের বাবা সত্য নারায়ন দত্ত জানান,  গ্রাম্য সালিশ বৈঠকে তার ছেলের বিষয়টি আপোষ মিমাংসা করা হয়েছে। ছেলে সঞ্জয় দত্ত বাড়িতে ফিলে আসলে সামাজিকভাবে  দিন-তারিখ দিয়ে বিয়ের অনুষ্ঠানের মাধ্যমে বৌ ঘরে আনা হবে।
ওই তরুরী বলেন, ছয় মাস আগে ফেসবুকের মাধ্যমে সঞ্জয় দত্তের সঙ্গে আমার পরিচয় হয়। একপর্যায়ে আমার সঙ্গে সঞ্জয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিভিন্ন স্থানে আমাকে ঘুরতে নিয়ে যান সঞ্জয়। সম্প্রতি কালকিনিতে একটি বিয়ের অনুষ্ঠানে যান সঞ্জয়। সেখানের একটি মন্দিরে নিয়ে আমাকে শাখা-সিঁদুর পরিয়ে বিয়ে করেন। তিনি আরও বলেন, বিয়ের পর সঞ্জয় আমার সঙ্গে কয়েকবার মেলামেশা করেছেন। এরপর হঠাৎ আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় সঞ্জয়। তাই স্ত্রীর স্বীকৃতির দাবিতে সঞ্জয়ের বাড়িতে অনশন শুরু করি। তখন সঞ্জয় দত্ত টের পেয়ে বাড়ি ছেড়ে গা-ঢাকা দেয়।  সঞ্জয়ের অনুপস্থিতিতে অভিভাবকরা বিয়ের আশ^াস দিলে আমি বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অনশন প্রত্যাহার করে স্বজনদের সঙ্গে বাড়ি ফিরেছি।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:১২:৪৩ ● ১০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ