নেছারাবাদে বিশ্ব পর্যটন দিবসে নৌ র‌্যালী

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে বিশ্ব পর্যটন দিবসে নৌ র‌্যালী
মঙ্গলবার ● ২৭ সেপ্টেম্বর ২০২২


নেছারাবাদে বিশ্ব পর্যটন দিবসে নৌ র‌্যালী

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

আজ ২৭সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ বিভিন্ন সংস্থা দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। পিরোজপুরের নেছারাবাদেও বিশ্ব পর্যটন দিবসটি পালন করা হয়েছে।
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন স্বরূপকাঠী (টুয়াস) এর আয়োজনে বিদসটি পালন করা হয়। সকালে উপজেলার কুড়িয়ানা খালে নৌকায় পর্যটক বহনকারীদের নিয়ে র‌্যালী করা হয়। ওই র‌্যালির উদ্বোধনের সময় আটঘর কুড়িয়ানা ইউনিয়ন পরিষদের চেযারম্যান মিঠুন হালদার বলেন, কুড়িয়ানার পেয়ারা বাগানকে কেন্দ্র করে বিশাল পর্যটন এলাকা গড়ে ওঠেছে। পেয়ারা ম্যেসুমে আমেরিকা, থাইল্যন্ডের রাষ্ট্র দূতসহ মন্ত্রী এমপি, সচিবসহ উর্দ্বোতন কর্মকর্তারা এখানে কুড়িয়ানার পেয়ারা বাগান দেখতে এসেছিলেন। সারা দেশ থেকে হাজার হাজার পর্যটক এখানে আসেন। তাদের সহায়তা ও আনন্দ দেওয়ার জন্য ইতিমধ্যে ৩টি পেয়ারা পার্ক তৈরি করা হয়েছে। এলাকাটি পর্যটকদের সুবিধার্থে সরকারী ভাবে সুযোগ সুবিধা বাড়ানো একান্ত প্রয়োজন।
এসময় উপস্থিত ছিলেন, স্বরূপকাঠী প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম, ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন স্বরূপকাঠী (টুয়াস) এর আহবায়ক সাংবাদিক মো. আসাদুজ্জামান সাংবাদিক মো. আরিফুর রহমান, দৈনিক ভোরের ডাক পত্রিকার স্বরূপকাঠী প্রতিনিধি মো. রুহুল আমীন, মো. আনেয়ার হোসেন, মো. আজিজুল ইসলাম প্রমুখ।  ঘন্টা ব্যাপী নৌ-র‌্যালিতে নৌকা ও ট্রলারে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়। এছাড়া দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন, ওসি আবীর মোহাম্মদ হোসেন, কৃষি কমৃকর্তা চপল কৃষ্ণ নাথ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার প্রমুখ।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৩:২৬ ● ১৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ