তজুমদ্দিনে সাংবাদিক কন্যাদ্বয় শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » তজুমদ্দিনে সাংবাদিক কন্যাদ্বয় শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত
শনিবার ● ১১ জুন ২০২২


---

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

শিক্ষা মন্ত্রণালয়ের অধিনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার পারফরম্যান্স বেজড গ্রান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) শীর্ষক স্কীমের আওতায় ২০২০ সালের এসএসসি, এইচএসসি, ও সমমান পরিক্ষায় উত্তীর্ণদের শিক্ষা বোর্ডের প্রাপ্ত জিপি গ্রেড অনুযায়ী মেধাতালিকায় উপজেলা ভিত্তিক ১০ জনকে শ্রেষ্ঠ শিক্ষার্থী পুরস্কারের জন্য মনোনীত করেন শিক্ষা মন্ত্রণালয়।
উপজেলা শিক্ষা অফিস বরাবর প্রেরিত মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী তজুমদ্দিন উপজেলায় এইচএসসি তে ৬ জন, দাখিলে ২ জন ও আলিমে ২ জন শ্রেষ্ঠ শিক্ষার্থী পুরস্কারে ভূষিত হন। পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদের সনদ, ক্রেস্ট ও নগদ এসএসসি তে ১০ হাজার এবং এইচএসসি তে ২৫ হাজার টাকা করে প্রদান করা হবে।
উপজেলা ভিত্তিক শিক্ষা বোর্ডের মেধা তালিকায় পুরস্কৃতদের মধ্যে ভোলার তজুমদ্দিনের দুই জনই হলেন সাংবাদিক রফিক সাদীর কন্যা তজুমুদ্দিন হোসনে আরা চৌধুরী মহিলা কলেজের ছাত্রী সুরাইয়া সাথী রতœা ও চাঁদপুর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী রুবাইয়া সাদি আলো।
এছাড়া আরো যারা মেধাতালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন তারা হলেন -হোসনে আরা চৌধুরী মহিলা কলেজের ছাত্রী কাজী ইসরাত জাহান মিলি, হাফসা আক্তার, তজুমদ্দিন সরকারি কলেজের ছাত্র মোঃ রেজাউল করিম, মোঃ হাবিবুর রহমান,শম্ভুপুর শাহে আলম মডেল কলেজের ছাত্র মোঃ নুর আলম। চাঁদপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্র জুবায়ের আল মাহমুদ, ছাত্রী তুহিনা বেগম, উত্তর চাচড়া মোহাম্মদিয়া ফাজিল মাদ্রাসার ছাত্র ইমতিয়াজ আহমেদ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলী জানান মনোনীত শিক্ষাদের মোবাইল অথবা ব্যাংক একাউন্টের মাধ্যমে মন্ত্রণালয় থেকে সরাসরি পুরস্কারের টাকা প্রদান করা হবে।


আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৫৫:০১ ● ৩০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ