গলাচিপায় তাফসিরুল কোরআন মাহফিল

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় তাফসিরুল কোরআন মাহফিল
বৃহস্পতিবার ● ১৭ মার্চ ২০২২


গলাচিপায় তাফসিরুল কোরআন মাহফিল

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

পটুয়াখালীর গলাচিপায় যুবসমাজকে নৈতিক অবক্ষয় থেকে রক্ষা এবং আল্লাহর প্রতি মানুষের বিশ^াস বাড়ানোর জন্য তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলার ৬নং ডাকুয়া ইউনিয়নে পূর্ব পাড়ডাকুয়ায় প্রতিবছরের ন্যায় জি. এম ট্রেডইন্টারন্যাশনাল ও জারিফ কর্পোরেশন’র স্বত্বাধিকারী বিশিষ্ট সমাজ সেবক মো. গিয়াস উদ্দিনের (জুলহাস) সার্বিক সহযোগিতায় মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে আছরের নামাজের পর ছাত্রদের সুরোলিত কন্ঠে ইসলামিক গজলের মধ্যদিয়ে সরকারী প্রাথমিক বিদ্যালেয়র মাঠে “তাফসিরুল কোরআন মাহফিল” শুরু হয়।
মাহফিলে বিশিষ্ট সমাজসেবক ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী মো. গিয়াস উদ্দিন জুলহাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ্। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মো. আমির হোসেন জিহাদি, খারিজ্জমা চৌধুরী বাড়ি নূরানী ও হাফিজিয়া কওমিয়া মাদ্রাসার মোহাতামিম, হযরত মাওলানা মো. অলিউল ইসলাম সালেহী, সিনিয়র আরবী প্রভাষক খান কায়েস সালেহীয়া কমপ্লেক্স আমড়াগাছিয়া।
আদর্শ ছাত্র ও যুবসমাজের উদ্যোগে আয়োজিত “তাফসিরুল কোরআন মাহফিল”-এ জেলা উপজেলার বিভিন্ন ইউনিয়নের শিশু ও নানান বয়সের ধর্মপ্রাণ মুসল্লীগণসহ যুবসমাজ তাফসিরুল কোরআন মাহফিলে অংশ গ্রহণ করেন। মাহফিল আয়োজনের বিষয়ে জি. এম ট্রেডইন্টারন্যাশনাল ও জারিফ কর্পোরেশনের স্বত্বাধিকারী মো. গিয়াস উদ্দিন (জুলহাস) বলেন, বর্তমান যুবসমাজ ও তরুণ প্রজন্ম আগামী দিনের ভবিষ্যৎ। বর্তমান সময়ে তারা নানান দিকে বিপদগ্রস্থ হচ্ছে। আমি মনে করি সকলের সহযোগিতায় ইসলাম শান্তির পথে ফিরিয়ে আনতে পারলে সমাজে অনেক বিপদগ্রস্থ পরিবার বর্তমান এবং আখিরাতের শান্তি পাবেন বলেই, প্রতি বছরেই এই তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন। মাহফিল অনুষ্ঠানটি পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ শফিকুল ইসলাম, সভাপতি গলাচিপা উপজেলা ইমাম পরিষদ। রাতে দোয়া ও মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হয়।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৮:৫৭ ● ৩৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ