গলাচিপায় অবৈধ স্থাপনা ও স্লুইজ গেটের ব্লগ চুরি!

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় অবৈধ স্থাপনা ও স্লুইজ গেটের ব্লগ চুরি!
রবিবার ● ১৩ মার্চ ২০২২


গলাচিপায় অবৈধ স্থাপনা ও স্লুইজ গেটের ব্লগ চুরি!

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় কৃষিকাজে ব্যবহৃত ও বন্যার পানি নিস্কাশনে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মিত বিভিন্ন স্লুইজগেটের ঝুঁকিপূর্ণ এলাকায় গড়ে উঠছে অবৈধ স্থাপনা ও স্লুইজগেট ভাঙন থেকে রক্ষার জন্য সিমেন্টের তৈরি ব্লগ রাতের আঁধারে চুরি হচ্ছে প্রতিনিয়ত। উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্লুইজগেট সংলগ্ন ঝুঁকিপূর্ণ এলাকায় অবৈধ স্থাপনার কারণে কিছুকিছু স্লুইজগেটের সুরক্ষা দেয়ালে ফাটল দেখা গেছে এবং যে কোন সময়ে তা ধসে পড়ে কৃষিকাজসহ বন্যার পানিতে তলিয়ে এলাকার ঘর-বাড়ি ও জনসাধারণের বড়ধরনের ক্ষতি হওয়ার আশংকা রয়েছে। এছাড়া অবৈধভাবে দখলদারদের সিন্ডিকেটের কারণে কৃষকরা প্রয়োজনে ঠিকমত পানি উঠানামা করতে পারছেন না এবং স্লুইজগেট ভাঙ্গন থেকে রক্ষার জন্য সিমেন্টের তৈরি ব্লগ চুরি হচ্ছে প্রতিনিয়ত। সম্প্রতি উপজেলার চরবিশ^াস ইউনিয়নে এমন ঘটনা ঘটেছে। এর সাথে এলাকার প্রভাবশালী মহল জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। স্লুইজগেট ভাঙ্গার ঝুঁকি, কৃষকদের প্রয়োজনে পানি ওঠা নামায় দখলদারদের সিন্ডিকেট ও ৬নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. তোফাজ্জেল আকন ব্লগ চুরির সাথে সম্পৃক্ত আছেন বলে অভিযোগ করেছেন এলাকার ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. নেছার উদ্দিনসহ সাধারণ জনগণ।
সরেজমিনে এসব তথ্য জানা গেছে। এ বিষয়ে অভিযুক্ত ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. তোফাজ্জেল আকনের কাছে চরবিশ^াস ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান। এ ব্যাপারে চরবিশ^াস ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বাবুল মুুন্সি বলেন, নুরুল ইসলাম মৃধার বাড়িতে একটি ঘরের খুঁটির নিচে ৭-৮টি ব্লগ দেখা গেছে এবং এগুলো কে এনেছে তা তদন্ত করে দেখা হবে।
এ বিষয়ে পটুয়াখালীর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম বলেন, স্লুইজগেট সংলগ্ন অবৈধ স্থাপনা অতিশীঘ্রই জেলা প্রশাসকের মাধ্যমে উচ্ছেদ করা হবে এবং ব্লগ চুরির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩২:০৫ ● ১৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ