বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীকে গণধর্ষণ, প্রতিবাদে উত্তাল গোপালগঞ্জ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীকে গণধর্ষণ, প্রতিবাদে উত্তাল গোপালগঞ্জ
বৃহস্পতিবার ● ২৪ ফেব্রুয়ারী ২০২২


বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীকে গণধর্ষণ, প্রতিবাদে উত্তাল গোপালগঞ্জ

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে উত্তাল হয়ে ওঠেছে গোপালগঞ্জ। এদিকে সন্দেহভাজন ৩জনকে আটক করেছে গোপালগঞ্জ থানা পুলিশ।
বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের গ্রেফতারের দাবীতে গোপালগঞ্জ থানা ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকা পড়েছে ।
বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ গণধর্ষণের ঘটনা ঘটে। গণধর্ষণের ঘটনায় রাতেই গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলায় সন্দেহভাজন ৩জনকে আটক করেছে পুলিশ।
শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গণধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকার হেলিপ্যাড থেকে হেঁটে বের হচ্ছিলেন। এ সময় একটি ব্যাটারিচালিত ইজিবাইকে কয়েকজন ব্যক্তি তাদের তুলে নেয়। ৭-৮ জন মিলে তাদের হ্যালিপাডের পাশেই নির্মাণাধীন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের ভবনে নিয়ে গিয়ে ওই শিক্ষার্থীর বন্ধুকে মারধর করে তাকে গণধর্ষণ করে।
পরে খবর পেয়ে সহপাঠিরা ওই শিক্ষার্থী ও তার বন্ধুকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে আসে।
এ ঘটনায় রাতেই ধর্ষকদের গ্রেফপ্তারের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে পায়ে হেঁটে বিক্ষুব্ধ প্রায় সহ¯্রাধীক শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান করে এবং ধর্ষকদের বিচার চেয়ে ৩দফা দাবি ও আল্টিমেটাম দেয়া হয়। আল্টিমেটামে ভোর ৬টার মধ্যে অপরাধীকে শনাক্ত এবং গ্রেপ্তারের দাবি জানায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
সকাল থেকে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় অবস্থান নিয়ে ঢাকা-খুলনা মহাসড়কের উপর গাছের গুঁড়ি ফেলে আবার অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা প্লাকার্ড নিয়ে মহাসড়কের উপর বসে ধর্ষকদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে বিভিন্ন শ্লোগান দিচ্ছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ওই শিক্ষার্থীর সাথে কথা বলেছি এবং আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছি।
গোপালগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) শীতল চন্দ্র পাল বলেন, এ ঘটনায় রাতেই গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় সন্দেহভাজন ৩জনকে আটক করেছে পুলিশ।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৯:৩৬ ● ১৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ