দুমকিতে জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন
বুধবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২২


দুমকিতে জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

পটুয়াখালীর দুমকিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুকূলে জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।
বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে পবিপ্রবি ক্যাম্পাসের জয়বাংলা ভাস্কর্য সংলগ্ন সড়কে আংগারিয়া ইউনিয়নের জলিশা মৌজার অর্ধশতাধিক ক্ষতিগ্রস্ত পরিবারের নারী-পুরুষ, যুবক-যুবতিসহ শতাধিক মানুষ প্রস্তাবিত জমির অধিগ্রহণ বন্ধের দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে অসহায় ভূমিমালিকদের পক্ষে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সাবেক প্রধান শিক্ষক সৈয়দ শাহ-আলম, সাবেক ইউপি সদস্য মশিউর রহমান (শহিদ), মাও: সৈয়দ ছগির আহম্মেদ, সৈয়দ আতিকুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শ্রীরামপুর ও জলিশা মৌজার জমি অধিগ্রহণে মূল্য বৈসম্য রয়েছে। তাছাড়া অধিগ্রহণের পূর্বে জমি দাতাদের সাথে যোগ্যতা অনুযায়ী চাকুরীর আশ্বাস দিয়েছেন। কিন্ত চাকুরী তো দূরের কথা, জমির অধিগ্রহণ মূল্য সঠিকভাবে নির্ধারণে ব্যর্থ হয়েছে। তারা প্রকল্প পরিচালককে দোষারোপ করে বলেন, তিনি উৎকোচের মাধ্যমে জলিশা মৌজার জমির চেয়ে শ্রীরামপুর মৌজার জমি তিনগুন বেশী দাম দিয়েছে। এ সমস্যা সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তপক্ষকে ৪দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। উক্ত সময়ের মধ্যে সমস্যার সমাধান না হলে প্রয়োজনে তারা উচ্চ আদালতে যাবেন বলে হুশিয়ারী দিয়েছেন। উল্লেখ্য, পবিপ্রবি কর্তৃপক্ষ জলিশা মৌজার ১৯.৬৫ একর জমি অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।
এ বিষয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমিঅধিগ্রহণ প্রকল্পের পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আমির হোসেন বলেন, অধিগ্রহণের বিষয়টি সরকারি বিধি মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এমআর

বাংলাদেশ সময়: ২১:১০:৫০ ● ১৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ