কলাপাড়ায় সড়কে বিদ্যুতের খুঁটি, যানচলাচলে দুর্ভোগ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় সড়কে বিদ্যুতের খুঁটি, যানচলাচলে দুর্ভোগ
রবিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২১


কলাপাড়ায় সড়কে বিদ্যুতের খুঁটি, যানচলাচলে দুর্ভোগ

কলাপাড়া(পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

 

পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরে মুন্সিঘাট সড়কের ওপর বিদ্যুতের খুঁটির জন্য চরম ভোগান্তির শিকার হচ্ছে মানুষ। যানবাহন চালাতে ও মালামাল গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন চালকেরা। সড়কের মাঝখানে থাকা খুঁটি থাকার কারনে প্রতিদিনই কোন না কোন দুর্ঘটনা ঘটেছে। সড়ক নির্মানের প্রায় দেড় বছর পেরিয়ে গেলেও সড়কের ওপর থেকে বিদ্যুতের খুঁটিগুলো সরানোর কোন উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। মারাতœক ঝুঁকি হয়ে সড়কের মাঝখানে দাঁড়িয়ে আছে ৭৫ কেভি ভোল্টেজের পল্লী বিদ্যুতের লাইনের খুঁটি। এতে এলাকাবাসী ও পথচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
জানা গেছে, রাস্তা নির্মানের সময় কিংবা নির্মানের পরে রাস্তার ওপর থেকে খুঁটি সরানোর ব্যাপারে পল্লী বিদ্যুতের কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়ে জানালেও কর্তৃপক্ষ কোনো আমলে নিচ্ছে না। পল্লী বিদ্যুতের লাইনের খুঁটি না সরানোর কারনে যানবাহন চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে। রাতে খুঁটির সাথে ধাঁক্কা লেগে প্রায় ঘটছে দুর্ঘটনা।
সম্প্রতি সরেজমিনে গিয়ে দেখা গেছে, পৌর শহরে মুন্সিঘাট সড়কের ওপর বিদ্যুতের খুঁটির জন্য যানবাহন চালাতে গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন চালকেরা। রাস্তার মাঝখানে বিপর্যস্ত অবস্থা দাঁড়িয়ে আছে বিদ্যুতের খুঁটি। কিন্তু সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটির কারনে দু’টি গাড়ি এক সাথে ক্রংসি করতে অসুবিধায় পড়ে। নতুন কোনো চালক গাড়ি নিয়ে ওই সড়ক দিয়ে মালামাল নিয়ে নামলে খুঁটির সাথে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হন। ওই ঘাট দিয়ে নৌ পথে কলাপাড়া ও বিচ্ছিন্ন বদ্বীপ রাঙ্গাবালী উপজলোর মানুষের চলাচল ও মালামাল উঠানো এবং নামানো হয়। মঙ্গলবার দিন কলাপাড়া ঐতিহ্যবাহী হাট হওয়ায় কলাপাড়া ও বিচ্ছিন্ন বদ্বীপ রাঙ্গাবালীর প্রায় ৪০টির মতো ট্রলার ও নৌকা ভিরানো ওই ঘাটে। ওই ঘাট দিয়ে যাত্রী ওঠা নামা ও দোকানী তাদের রসদ সামগ্রীক গাড়ীতে করে ট্রলারে তুলতে হয় ওই রাস্তা দিয়ে।
মুন্সিঘাট ভ্যান চালক মালেক জানান, রাস্তা থেকে খুঁটি সরানোর ব্যাপারে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের কোনো উদ্যোগ নেই। সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি থাকায় প্রতিদিনেই ঝুঁকি নিয়ে রাস্তা ব্যবহার করছে মানুষ।
মুন্সিঘাট স’মিল ব্যবসায়ী তানভীর মুন্সি জানান,জনস্বার্থে দ্রুত রাস্তার ওপর থেকে খুঁটি সরানো দাবি করেন তিনি। যে কারনে সড়কে চলাচলরত যানবাহন ও সাধারন পথচারীরা দুর্ঘটনার শিকার হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এ ব্যাপারে কলাপাড়া পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুডি জেনারেল  ম্যানেজার (ডিজিএম) মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, আমার সাথে তারা একবার দেখা করছি। কিন্তু এখন বিদ্যুতের খুঁটিটি কার দোকানের সামনে পুঁতে দিবো।

এইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫৪:১৬ ● ৬১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ