পিরোজপুরে অটো চালকদের খাদ্য সহায়তা দিলেন ইউএনও

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে অটো চালকদের খাদ্য সহায়তা দিলেন ইউএনও
শনিবার ● ২৪ জুলাই ২০২১


পিরোজপুরে অটো চালকদের খাদ্য সহায়তা দিলেন ইউএনও

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরে  সরকার ঘোষিত লক ডাউন অমান্য করে অটো রিক্সা নিয়ে রাস্তায় আসা চালকদের জরিমানার পরির্বতে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির আমহম্মেদ। তিনি শনিবার (২৪জুলাই) পিরোজপুর পৌর সভার বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা দেন। ইউএনও’র এমন উদ্যোগকে অটো চালক সহ স্থানীয়দের মধ্যে বেশ  প্রভাব ফেলছে।

জানা  গেছে, দেশের করোনা সংক্রমনের তৃতীয় ধাপে দেশ ব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে পিরোজপুরের সদর উপজেলার পৌর এলাকা সহ  বিভিন্ন  এলাকায় কিছু অটো রিক্সা চালক ও রিক্সা চালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব অটো গাড়ি চালকদের গাড়ি চালাতে বন্ধ রাখার জন্য ও লক ডাউনের আদেশ মেনে চলতে উৎসাহিত করতে প্রচারনা করা হয়।  এ সময় ওই অটো চালকদের প্রত্যেকের কাছে খাদ্য সামগ্রী দিয়ে তাদের বাড়ি পাঠিয়ে দেন এবং বাড়ি থেকে   বেড় হতে নিষেধ করেন।
ওই দিন সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদের নেতৃত্বে   পৌর এলাকার পাড়েরহাট রোড, রানীপুর, বাসষ্ট্যান্ড সহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধীক অটো চালকদের এ খাদ্য সহায়তা প্রদান করেন।  এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অনুপ  দাস। প্রতিজনকে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, আলু, পিয়াজ, তেল, লবন প্রদান করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদ বলেন, অটো রিক্সা চালকরা পেটের টানে গাড়ি নিয়ে রাস্তায় বের হয়েছে। তাই তাদের প্রথমেই জরিমানা করলে তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে। তাই তাদের বিষয়টি মানবিকভাবে চিন্তা করে তাদের জরিমানা না করে  লকডাউন কার্যকর করতে উৎসাহিত করা সহ তাদের এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

আরএইচএম/এমআর

 

বাংলাদেশ সময়: ২০:৪৩:৫৩ ● ৮১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ