টাকার অভাবে বিনা চিকিৎসায় মারা যাওয়ার দাবি-কুয়াকাটায় পাওনা টাকা আদায়ে ঘরের সামনে লাশ রেখে প্রতিবাদ

প্রথম পাতা » কুয়াকাটা » টাকার অভাবে বিনা চিকিৎসায় মারা যাওয়ার দাবি-কুয়াকাটায় পাওনা টাকা আদায়ে ঘরের সামনে লাশ রেখে প্রতিবাদ
শনিবার ● ২৪ জুলাই ২০২১


কুয়াকাটায় পাওনা টাকা আদায়ে ঘরের সামনে লাশ রেখে প্রতিবাদ

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

কুয়াকাটার আলীপুরে জমি কিনে টাকা ও জমি কোনটাই উদ্ধার করতে না পেরে পক্ষাঘাতে আক্রান্ত সুনীল দাস মারা গেছেন। এরপর তাঁর লাশ প্রতারক স্থানীয় ইউসুফ মুসুল্লীর বাড়ির সামনে ফেলে রেখে প্রতিবাদ জানিয়েছে মৃত সুনীলের পরিবার।
জানা গেছে, শুক্রবার রাতে সুনীল দাস (৫৭) টাকার অভাবে চিকিৎসা বিহীন মারা গেলে লাশ সৎকারের উদ্দেশ্যে প্রতারক ইউসুফ মুসুল্লীর কাছে পাওনা টাকা থেকে ৫০ হাজার টাকা দাবি করে তার পরিবার। টাকা দিতে অস্বীকার করায় শনিবার (২৪ জুলাই) সকাল ১০টার দিকে সুনীল দাসের মরদেহ তার পরিবারের সদস্যরা ইউসুফ মুসুল্লীর ঘরের দরজার সামনে নিয়ে ফেলে রাখে। এ খবর ছড়িয়ে পড়লে আশেপাশের শতশত মানুষ ঘটনা স্থলে ভীড় করেন। খবর পেয়ে মহিপুর থানার ওসি মনিরুজ্জামান সেখানে গিয়ে পরিস্থিতি সামাল দেবার চেষ্টা করেন। মৃত সুনীল দাসের স্ত্রী মাদুরী দাস (৫০) জানান, ১৪ বছর আগে আলীপুরের ইউসুফ মুসুল্লীর নিকট থেকে ৮ লাখ টাকায় ৯ শতকের একটি ভিটি ক্রয় করেন তাঁর স্বামী পান বিক্রেতা সুনীল দাস। কিন্তু তিনি জমি বুঝে না পেয়ে দীর্ঘ বছর ধরে টাকা ফেরৎ চেয়েও পায়নি। টাকার শোকে পক্ষাঘাতে আক্রান্ত হলে তার চিকিৎসার জন্য বার বার টাকা চেয়ে না পেয়ে শেষ পর্যন্ত শুক্রবার রাতে সুনীল মারা যায়। এদিকে, বসত ঘরের সামনে রাখার খবরে ইউসুফ মুসুল্লী তার পরিবারসহ পালিয়ে যান। ইউসুফ মুসুল্লী মোবাইল ফোনে পালানোর কথা অস্বীকার করে বলেন, সুনীল আমার কাছে ৫ লাখ টাকা পাবে। এ মুহূর্তে আমার হাতে টাকা নেই। আগামী এক মাসের মধ্যে এই টাকা পরিশোধ করে দিবো। পরে উপজেলা প্রশাসন ও মহিপুর থানার পক্ষ থেকে পাওনা টাকা আদায়ের আশ^াসে লাশ নিয়ে সৎকারে রাজি হয় মৃত সুনীলের পরিবার।
মহিপুর থানার ওসি মনিরুজ্জামান এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত সুনীলের পরিবারকে আইনী সহায়তা দেবার আশ^াস দিয়েছি। কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মাদ শহীদুল হক বলেন, সুনীলের লাশ সৎকারের ব্যবস্থা নেওয়া হয়েছে। অভিযুক্তের কাছ থেকে টাকা আদায়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে আইনগত সহায়তা দেওয়া হবে।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৭:৩৮ ● ৩৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ