পিরোজপুরে গৃহহীনদের জন্য নির্মিত ঘর উদ্বোধন কাল

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে গৃহহীনদের জন্য নির্মিত ঘর উদ্বোধন কাল
শনিবার ● ১৯ জুন ২০২১


পিরোজপুরে গৃহহীনদের জন্য নির্মিত ঘর উদ্বোধন কাল

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে পিরোজপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায় শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং করেছেন জেলা প্রশাসক।
শনিবার (১৯ জুন)দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর সভাপতি অনুষ্ঠিত এ প্রেস ব্রিফিং-এ পিরোজপুরে কর্মরত সকল প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়া ও বার্তা সংস্থার জেলা প্রতিনিধি ও নিজস্ব সংবাদদাতারা অংশগ্রহণ করেন।
জেলা প্রশাসক এ প্রেস ব্রিফিং এ জানান আগামীকাল পিরোজপুরে ২য় পর্যায়ে ২০০৪টি ঘর প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। ভূমিহীন ও গৃহহীনদের জন্য এসব ঘর তৈরী করা হয়েছে। প্রথম পর্যায়ে এ জেলায় ১১৭৫টি ঘর দেয়া হয়েছে। এ নিয়ে এ জেলায় এ পর্যন্ত ঘর প্রদানের সংখ্যা দাড়াল ৩ হাজার ১৭৯ টি। উপজেলায় এখন পর্যন্ত মোট বরাদ্দকৃত ঘরের সংখ্যা- পিরোজপুর সদরে ৩৮৫টি, নাজিরপুরে ৭৫৫টি, নেছারাবাদে ৩২৪টি, কাউখালীতে ৩৬০টি, ইন্দুরকানীতে ৫১৪টি, ভান্ডারিয়ায়, ৪৬০টি এবং মঠবাড়িয়ায় ৩৮১টি। প্রতিটি বাড়িতে ২টি শয়ন কক্ষ, ১টি রান্নাঘর, টয়লেট ও বারান্দ থাকছে। প্রথম পর্যায়ে প্রতিটি ঘর নির্মাণে ১ লক্ষ ৭১ হাজার টাকা বরাদ্দ থাকলেও ২য় পর্যায়ে এ বরাদ্দের পরিমাণ ১ লক্ষ ৯০ হাজার টাকায় উন্নিত করা হয়েছে। ভূমিহীনদের ঘর প্রদানের জন্য প্রতি পরিবারকে ২ শতাংশ করে খাস জমি, দানকৃত জমি এবং সরকারের ক্রয়কৃত জমি প্রদান করা হয়েছে।
ক তালিকায় শুধুমাত্র ভূমিহীনদের ২ শতক জমিতে ঘর তৈরী করে দেয়া হচ্ছে। খ তালিকাভুক্তদের প্রথম পর্যায়ে কিছু ঘর দেয়া হয়েছে এবং আগামীতে তাদের ঘর তৈরী করে দেয়া হবে। পিরোজপুরে এই প্রথম সরকার নগদ টাকায় ১.১০ শতাংশ জমি কিনে সদর উপজেলার টোনা ইউনিয়নের ওদনকাঠীতে ৪০টি ঘর তৈরী করে দেয়া হয়েছে। পিরোজপুরে আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন প্রান্ত থেকে সংযুক্ত হয়ে ২ হাজার ৪টি ঘরের উদ্বোধন করবেন। এসব ঘরে বৈদ্যুতিক সংযোগ দেয়া হয়েছে এবং বিশুদ্ধ পানির সু-ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:৫২:৫৬ ● ৯৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ