নাজিরপুরে ইউপি নির্বাচনে ১৯কেন্দ্র ঝুঁকিপূর্ণ

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে ইউপি নির্বাচনে ১৯কেন্দ্র ঝুঁকিপূর্ণ
শনিবার ● ১৯ জুন ২০২১


নাজিরপুরে ইউপি নির্বাচনে ১৯কেন্দ্রে ঝুঁকিপূর্ণ

নাজিরপুর(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নাজিরপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রশাসন ও প্রার্থীদের কাছে ১৯কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসাবে বিবেচিত হয়েছে। উপজেলার সদর, শেখমাটিয়া, মাটিভাঙ্গা ও মালিখালী এ  ৪ টি ইউনিয়নে আগামী ২১ জুন সোমবার ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এ অভিযোগ নৌকা প্রতীকের প্রার্থীদের বিরুদ্ধে দলের বিদ্রোহীসহ অন্যান্য প্রার্থীদের।
উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. মনিরুজ্জামান আতিয়ার জানান, তার ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নুর বাড়ির কাছের পশ্চিম ছোট বুইচাকাঠী কেন্দ্র। এ ছাড়া  রামভাদ্রা, উত্তর চর রঘুনাথপুর,  ঘরগাটা ও বাকসী নিয়ে ৫টি কেন্দ্র যাতায়াতে ঝুঁকিপূর্ন। এসব কেন্দ্রে নৌকার প্রার্থী প্রভাবখাটিয়ে অন্য প্রতীকের কর্মী ও ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেয়ার চেষ্টা করবে। সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী চঞ্চল কান্তি বিশ্বাস জানান, নৌকা প্রতীকের প্রার্থী মোশারেফ হোসেন খানের বাড়ির কাছের আমতলা, কলাতলা কেন্দ্র সহ সাতাকাছিমা ও গোদারা এ ৪টি কেন্দ্র খুবই ঝুঁকিপূর্ন। এসব কেন্দ্রে নৌকার পক্ষের লোকজন অন্য প্রার্থীদের কর্মীদের বিভিন্নভাবে হুমকী দিচ্ছে। নির্বাচনের দিন ওই কেন্দ্রগুলোতে হামলা ও ভোটকাটার ঝুঁকি রয়েছে। ওই কেন্দ্রগুলোতে এর আগে একাধীকবার ভোটকাটার ঘটনা ঘটেছে।
উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের আনারস প্রতীকের মো. জাহিদুল ইসলাম বিলু অভিযোগ করে বলেন, নৌকা প্রতীকের প্রার্থী মো. বেলায়েত হোসেন বুলুর বাড়ির কাছের মাটিভাঙ্গা কেন্দ্র সহ ওই ইউনিয়নের কদমবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চর মাটিভাঙ্গা বোট স্কুল এ ৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ন। এর আগে বিভিন্ন সময় সেখানে ভোট কাটার ঘটনা ঘটেছে। উপজেলার মালিখালীর আনারস প্রতীকের প্রার্থী মো. রুহুল আমীন বাবলু দাঁড়িয়া জানান, নৌকা প্রতীকের প্রার্থী সুমন মন্ডল মিঠুর সন্ত্রাসী বাহিনী কর্তৃক ইউনিয়নের মালিখালী মাধ্যমিক বিদ্যালয়, মধ্যসাচীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, লড়া প্রাথমিক বিদ্যালয় ও সিংখালী মাধ্যমিক বিদ্যালয় এ ৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ন রয়েছে। ওই সব কেন্দ্রে বহিরাগত  সন্ত্রাসীদের মহড়া দিচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী   কর্মকর্তা মো.  ওবায়দুর  রহমান জানান, ওই সব ইউনিয়নের  ১৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ন হিসাবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন সুষ্ঠ করতে সেখানে ভ্রাম্যমান আদালত সহ অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হবে। নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. আশ্রাফুজ্জামান জানান, ওই সব ইউনিয়নের ৩২টি কেন্দ্র ঝুঁকিপূর্ন। এর মধ্যে ১৯টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ন হিসাবে পুলিশের তালিকায় রয়েছে।

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৩:৩২ ● ১৫২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ