আমতলীতে জমি দখলে শতাধিক কলা গাছ কর্তন

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জমি দখলে শতাধিক কলা গাছ কর্তন
বুধবার ● ২ জুন ২০২১


---

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার আমতলী উপজেলার উত্তর তক্তাবুনিয়া গ্রামে জমি দখলে শতাধিক কলাগাছ কেটে ফেলেছে প্রতিবেশী সোহাগ মৃধা ও তার সহযোগীরা। এ ঘটনায় জমি ও গাছের মালিক মোঃ বাচ্চু মৃধা আমতলী থানায় অভিযোগ দিয়েছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনা ঘটেছে মঙ্গলবার সন্ধ্যায়।
জানাগেছে, উপজেলার উত্তর তক্তাবুনিয়া গ্রামের বাচ্চু মৃধা তার ১০ শতাংশ পৈত্রিক সম্পত্তিতে গত ৪০ বছর ধরে ভোগদখল করে আসছে। ওই জমিতে ২০১০ সালে কলা গাছের বাগান করেন তিনি। ওই বাগানে শতাধিক কলা গাছে ফলন ধরেছে। মঙ্গলবার সন্ধ্যায় ওই জমি তাদের দাবী করে সোহাগ মৃধা, তসলিম মৃধা, সান্টু মৃধা ও রিন্টু মৃধাসহ ৮-১০ জন লোকে সকল গাছ কেটে ফেটে। এ ঘটনায় জমি ও গাছের মালিক মোঃ বাচ্চু মৃধা আমতলী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
প্রত্যক্ষদর্শী মিলন মৃধা, লিমন ও মাহবুব বলেন, সোহাগ মৃধার নেতৃত্বে তসলিম, সান্টু ও রিন্টু মৃধা গাছ কেটে ফেলেছে।
বাচ্চু মৃধা বলেন, বাবার পৈত্রিক সম্পত্তি দীর্ঘ ৪০ বছর ধরে ভোগদখল করে আসছি। ওই জমিতে গত ১১ বছর ধরে কলার চাষ করছি। সোহাগ মৃধার নেতৃত্বে সান্টু মৃধা, রিন্টু মৃধা ও তসলিম মৃধাসহ ৮-১০ জনে ওই বাগানের সকল কলা গাছ কেটে ফেলেছে। আমি এ ঘটনার বিচার চাই।
সোহাগ মৃধা বাগানের কলাগাছ কাটার কথা স্বীকার করে বলেন, আমার দাদা মহব্বত মৃধার সম্পত্তি বাচ্চু মৃধা জোর করে ভোগদখল করে আসছে। জমি বুঝিয়ে দিচ্ছে না। তাই জমি দখলে নিতে কলাগাছ কেটে ফেলেছি।
আমতলী থানার এএসআই মোঃ আসাদ বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে কলাগাছ কাটা দেখতে পেয়েছি।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত  অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ২০:১৭:৩০ ● ৩৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ