পিরোজপুরে পুলিশের আশ্বাসে বাস ধর্মঘট প্রত্যাহার

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে পুলিশের আশ্বাসে বাস ধর্মঘট প্রত্যাহার
রবিবার ● ১৪ ফেব্রুয়ারী ২০২১


পিরোজপুরে পুলিশের আশ্বাসে বাস ধর্মঘট প্রত্যাহার

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরে বিআরটিসি বাসের স্টাফ ও কাউন্টারের লোকজন কর্তৃক সাধারণ পরিবহনের বাসের শ্রমিকদের মারধরের বিচার দাবিতে জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন অনির্দষ্টকালের বাস ধর্মঘট ডাকে। এর প্রেক্ষিতে ৯ ঘন্টা পর রবিবার (১৪ ই ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশের আশ্বাসে এ ধর্মঘট প্রত্যাহার করা হয়।

জানা গেছে, শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বিআরটিসি বাস শ্রমিক ও কাউন্টারের লোকজন সাধারণ পরিবহনের বাসের এক শ্রমিককে মারধর করে। এর বিচার দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। এতে পিরোজপুরের সাথে ঝালকাঠী, বরিশাল, খুলনা, বাগেরহাট, পাথরঘাটা, ভা-ারিয়া, কাউখালী, মঠভাড়িয়া, নাজিরপুরসহ দক্ষিণাঞ্চলের ১০টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়ে শত শত যাত্রী।
এরপর বিষয়টি জেলার পুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের নজরে আসলে তার আশ^াসে ধর্মঘট প্রত্যাহার করে পিরোজপুর জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়ন।
এ বিষয়ে পিরোজপুর জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ বলেন, শনিবার বিকেল সোয়া ৪টার দিকে চরখালী ফেরি থেকে বিআরটিসি বাস নিয়ম লঙ্ঘন করে কয়েকজন যাত্রীকে তাদের বাসে ওঠায়। এর প্রতিবাদ করেন আমাদের বাসের সুপারভাইজার মো. রাজীব হোসেন। এর জেরে বিআরটিসি বাসের চালক প্রসেঞ্জিত, বিআরটিসির স্থানীয় কাউন্টারের লোক তারেকসহ কয়েকজন ওই সুপারভাইজারকে বেদম মারধর করেন। এ ঘটনার বিচার দাবিতে ও নিয়ম-নীতি অনুযায়ী বিআরটিসি বাস চালানোর দাবিতে জেলা বাস শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য এ বাস ধর্মঘট আহ্বান করা হয়। এ বিষয়ে পিরোজপুরের পুলিশ সুপার ব্যবস্থা নেবেন এমন আশ্বস্ত করায় আবারো বাস চলাচল শুরু করেছি ।

এ বিষয়ে পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল  ইসলাম খান জানান, সাধারন মানুষের কোন কষ্ট হয় এমন কোন কর্মকান্ড হওয়া উচিৎ নয় । এ বিষয়ে কেউ দোষী হলে তা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে ।

আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩২:১২ ● ২৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ