নিরাপত্তার চাদরে পুরো পৌর এলাকা-কলাপাড়ায় রাত পোহালেই পৌর নির্বাচন, ভোট গ্রহন ইভিএমএ

প্রথম পাতা » পটুয়াখালী » নিরাপত্তার চাদরে পুরো পৌর এলাকা-কলাপাড়ায় রাত পোহালেই পৌর নির্বাচন, ভোট গ্রহন ইভিএমএ
শনিবার ● ১৩ ফেব্রুয়ারী ২০২১


কলাপাড়ায় রাত পোহালেই পৌর নির্বাচন, ভোট গ্রহন ইভিএমএ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥


চতুর্থধাপে রবিবার (১৪ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হচ্ছে পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। পৌর এলাকার সকল প্রতিষ্ঠানে ঘোষনা করা হয়েছে সাধারন ছুটি।
৬৫৫৭ জন মহিলা ও ৬৩৩৪ জন পুরুষসহ মোট ১২,৮৯১ জন ভোটার ১০টি ভোটকেন্দ্রে রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের নাগরিক অধিকার প্রয়োগ করবেন। ভোটাররা এদের মধ্য থেকে বেছে নেবেন ১জন মেয়র, ৯জন সাধারন কাউন্সিলর ও ৩জন নারী কাউন্সিলন। যারা আগামী ৫ বছর তাদের নাগরিক সুবিধাসহ বিদ্যমান নানা সমস্যার সমাধানে নিরপেক্ষ ভ’মিকা পালন করবেন।
একটি আবাধ, শুষ্ঠ, নিরপেক্ষ ও উৎসব মুখর নির্বাচন অনুষ্ঠনের জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে নেয়া হয়েছে  কঠোর রিপত্তা ব্যবস্থা। দশটি কেন্দ্রের প্রতিটিতে একজন ইনেন্সপেক্টরের নেতৃত্বে ১০জন পুলিশ, ৯জন আনসার সদস্য ভোট গ্রহনে নিয়োজিত থাকবেন। এছাড়াও সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে থাকছে ৬জন পুলিশ সদস্যের একটি মোবাইল টিম। রয়েছে ২প্লাটুন বিজিবি, ৩টি র‌্যাবের ভ্রম্যমান টিম। থাকছে এজন জুডিশিয়াল মেজিস্ট্রেট ও  ৯জন নির্বাহী মেজিস্ট্রেট।
নির্বাচনে মেয়র পদে ৪জন, ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৯জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জন প্রার্থী এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধীতা করছেন। এদর মধ্যে নৌকা প্রতীক নিয়ে বর্তমান পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার, ধানেরশীষ প্রতীকে কলাপাড়া উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও সাবেক মেয়র হাজী হুমায়ুন শিকদার, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র সেলিম মিয়া এবং জগ প্রতীক নিয়ে কলাপাড়া পৌর আওয়ামীলীগের সদ্য বহিস্কৃত সাধারণ সম্পাদক দিদার উদ্দিন আহমেদ মাসুম স্বতন্ত্র প্রার্থী হিসাবে মাঠে রয়েছেন।
কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার আবদুর রশিদ বলেন, কলাপাড়ায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। অবাধ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য সতর্ক অবস্থানে রয়েছে নির্বাচন সংশ্লিষ্টরা। আচরন বিধি লংঘন রোধে ভ্রাম্যমান আদালত মাঠে রয়েছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১২:১৪ ● ২৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ