বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে: কৃষিমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে: কৃষিমন্ত্রী
বৃহস্পতিবার ● ১৪ ফেব্রুয়ারী ২০১৯


কৃষিবিদ ইনস্টিটিউশন (কেআইবি) অডিটরিয়ামে আলোচনা সভায় কৃষিমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলছেন, বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) কৃষিবিদ দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
কৃষিবিদ ইনস্টিটিউশনের ভারপ্রাপ্ত সভাপতি ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব খায়রুল আলম প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।
আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের কাজটা শুরুটা করেছিলেন জাঁতি পিতা বঙ্গবন্ধু এবং তার অসমাপ্ত কাজটুকু সম্পন্ন করেছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষি ও কৃষকদরদী বঙ্গবন্ধুর অসামান্য অবদানের কথা জাতি আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি বলেন, শেখ হাসিনা আবারও বাংলার মেহনতি মানুষের মেন্ডেড নিয়ে ২০০৮ সালে নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করে অদ্যাবধি বাংলার উন্নয়ন ও নেতৃত্ব বিশ্ব প্রশংসিত। কৃষিমন্ত্রী বলেন, আজ বাংলাদেশ শুধু খাদ্যে স্বয়ংসম্পুর্ণই নয় বরং বাংলাদেশ কৃষি পন্য বহিবিশ্বে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৯:৩৮ ● ৩৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ