কলাপাড়া পৌর নির্বাচনে ৪৩প্রার্থীর মনোনয়ন দাখিল

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়া পৌর নির্বাচনে ৪৩প্রার্থীর মনোনয়ন দাখিল
সোমবার ● ১৮ জানুয়ারী ২০২১


কলাপাড়া পৌর নির্বাচনে ৪৩প্রার্থীর মনোনয়ন দাখিল

কলাপাড়া(পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন মেয়র পদে আওয়ামীলীগ, বিএনপি, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। উৎসবমূখর পরিবেশের মধ্যে দিয়ে রবিবার (১৭ জানুয়ারি) সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে জমা দেয়। এছাড়া কাউন্সিলর পদে ৩৯ এবং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী নির্বাচনে অংশ নিতে তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছে।
উপজেলা নির্বাচন আফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র বিপুল চন্দ্র হাওলাদার ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি দিদার উদ্দিন আহমেদ মাসুম মেয়র পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া বিএনপি’র মনোনীত প্রার্থী উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক হাজী হুমায়ুন সিকদার ও চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মো.সেলিম মিয়া মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া সাধারন কাউন্সিল’র পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। চতুর্থ ধাপে ঘোষিত ৫৬টি পৌরসভা নির্বাচনের মধ্যে কলাপাড়া পৌরসভায় এবার প্রথম ভোট অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে। কলাপাড়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১২৮৯১। তন্মধ্যে নারী ৬৫৫৭, পুরুষ ৬৩৩৪।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুর রশিদ জানান, ১৯ তারিখ পৌরসভা নির্বাচনে অংশগ্রহনেচ্ছুক এসব প্রার্থীদের মনোনয়ন বাছাই ও ২৬ তারিখ প্রত্যাহারের শেষ দিন। এই প্রথম বারের মত ১৪ ফেব্রুয়ারী ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৬:৪৬ ● ২৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ