ইভিএম নিয়ে ভোটারদের স্বস্তি-উৎসবমুখর পরিবেশে কুয়াকাটা পৌর নির্বাচন সম্পন্ন

প্রথম পাতা » কুয়াকাটা » ইভিএম নিয়ে ভোটারদের স্বস্তি-উৎসবমুখর পরিবেশে কুয়াকাটা পৌর নির্বাচন সম্পন্ন
সোমবার ● ২৮ ডিসেম্বর ২০২০


উৎসবমুখর পরিবেশে কুয়াকাটা পৌর নির্বাচন সম্পন্ন

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

শাহানা পারভিন সারা। বরিশাল মহিলা কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী। নতুন ভোটার হিসে কুয়াকাটা ইসলামপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন। ইসলামপুর মহল্লার বাসীন্দা। ইভিএম পদ্ধতিতে জীবনের প্রথম ভোটার হিসেবে পছন্দের প্রার্থীদের ভোট দিতে পেরে প্রচন্ড খুশি সে।
সোমবার (২৮ ডিসেম্বর) কুয়াকাটা পৌরসভার দ্বিতীয় নির্বাচনে জীবনের প্রথম ভোট দিয়ে উচ্ছ্বসিত এই তরুণী। দুপুর পৌনে একটায় কেন্দ্রের বাইরে এই তরুণীসহ আরও অনেকেই এমন অভিব্যক্তি জানালেন। সুষ্ঠু, সুন্দর, অবাধ পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে এক ধরনের উৎসবমুখর পরিবেশ দেখা গেছে। তিন নম্বর এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ শাহআলম জানালেন, এখানের ১২০৬ ভোটের মধ্যে এ পর্যন্ত (দুপুরে) ৬৩০ জন ভোটার ভোট দিয়েছেন। ভোটের পরিবেশ নিয়ে কারও কোন অভিযোগ নেই। নিশ্চিদ্র নিরাপত্তা রয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক ডিউটিতে রয়েছেন। নয় নম্বর, হোসেনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়েও স্বতস্ফুর্তভাবে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেল। মানুষ প্রচন্ড খুশি রয়েছেন। প্রিজাইডিং অফিসার মোঃ আল-আমিন জানালেন, দুপুর ১২ টা পর্যন্ত এই কেন্দ্রে ১০৩৭ ভোটের মধ্যে ৪৪৯ ভোট কাস্ট হয়েছে। সকল দলের এজেন্টরা স্বস্তিতে দায়িত্ব পালন করছেন। একইভাবে আট নং পাঞ্জুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কেরানিপাড়ার লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, তুলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে সুষ্ঠু ভোট গ্রহণের দৃশ্য দেখা গেছে। তবে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আব্দুল বারেক মোল্লা ক্ষোভ প্রকাশ করে জানালেন, টাকার কাছে যেন সব জিম্মি। তিনি স্বতন্ত্র মেয়র প্রার্থী আনোয়ার হাওলাদারের কুয়াকাটা ন্যাশনাল ব্যাংকের একাউন্ট থেকে কোটি কোটি টাকা লেনদেন কোথায় হয়েছে তা ক্ষতিয়ে দেখার দাবি করলেন। দুপুরে পাঞ্জুপাড়া কেন্দ্রে প্রকাশ্যে তিনি প্রশাসনের ভূমিকায় কিছুটা ক্ষোভ প্রকাশ করলেন। দুই নম্বর কেন্দ্র থেকে তার এক এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ তুলেছেন। সেখানে জগ প্রতীকের বহিরাগত সমর্থকদের নাম উল্লেখ করে জানান, তারা নৌকার ভোটারদের কেন্দ্রে না আসতে বাধা প্রদান করছে। সেখানকার প্রিজাইডিং অফিসার কৃষি ব্যাংকের উর্ধতন কর্মকর্তা সুজিত ঘোষ জানান, শিশু কল্যান কেন্দ্রের চার নম্বর বুথের নৌকার এজেন্ট শামীম হাওলাদারকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্রত্যাহার করে সেখানে মিজানুর রহমানকে নিযুক্ত করা হয়েছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশে অন্যান্য মেয়র প্রার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। বিএনপির প্রার্থী আব্দুল আজিজ মুসল্লী জানান, নির্বাচনি পরিবেশ এখন পর্যন্ত যেভাবে রয়েছে তাতে তিনি যেই নির্বাচিত হবেন, তাই মেনে নিবেন। স্বতন্ত্র এবং কথিত হাইব্রিড আনোয়ার হাওলাদার জানান, নির্বাচনি পরিবেশ খুব ভালো রয়েছে।
পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের সংস্কৃতি ধরে রাখতে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মানুষ উৎসবমুখর পরিবেশে তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। আট হাজার ১২২ জন ভোটার অধ্যুষিত কুয়াকাটা পৌরসভার এটি দ্বিতীয় নির্বাচন। পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে ২০১০ সালে পৌরসভায় উন্নীত করে বর্তমান সরকার। দ্বিতীয় দফার এ নির্বাচনে মেয়র পদে আ’লীগের আ: বারেক মোল্লা  (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো: আনোয়ার হোসেন হাওলাদার (জগ) ও বিএনপির আ: আজিজ মুসল্লী (ধানের শীষ) প্রতীকে প্রতিদ্বন্দিতা করছেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:১০:০২ ● ৩৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ