গৌরনদীতে ড্রামে পাওয়া নারীর লাশের পরিচয় মিলেছে

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে ড্রামে পাওয়া নারীর লাশের পরিচয় মিলেছে
শনিবার ● ২১ নভেম্বর ২০২০


গৌরনদীতে ড্রামে পাওয়া নারীর লাশের পরিচয় মিলেছে

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদী উপজেলার ভূরঘাটা বাস টার্মিনালে বাসের ভেতর ড্রাম থেকে পাওয়া অজ্ঞাতনামা নারীর লাশের পরিচয় উদঘাটন হয়েছে। শুক্রবার রাতে ওই নারী লাশ উদ্ধারের পর শনিবার (২১ নভেম্বর) দিনভর চেষ্টায় তার পরিচয় উদঘাটন এবং হত্যাকারীদের শনাক্ত করে গৌরনদী থানা পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা দুর্বৃত্তদের আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
হতভাগী নারীর নাম সাবিনা বেগম (৩৪)।  সে (সাবিনা) গৌরনদী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দিয়াশুর এলাকার বাসিন্দা কাতার প্রবাসী শহিদুল হাওলাদার ওরফে মোঃ শফিকুলের স্ত্রী ও পাশ^বর্তী মুলাদী উপজেলার নাজিরপুর এলাকার সাহেব আলীর মেয়ে। ৩ সন্তানের জননী সাবিনা দিয়াশুর এলাকার বাসা ভাড়া দিয়ে নারায়নগঞ্জের ফতুল্লা এলাকায় ভাড়াটিয়া বাসায় বসবাস করত। কাতার প্রবাসী স্বামীর সহায়তায় বিদেশে লোক পাঠাতো সাবিনা।
শহিদুল হাওল্দাারের ছোট ভাই মনির হাওলাদার জানান, তার ভাই-ভাবীর মাধ্যমে বিদেশে যাওয়ার জন্য গৌরনদীর মাহিলাড়া এলাকার আঃ খালেক হাওলাদার বেশ কিছুদিন আগে ৪লাখ টাকা দেয়। বিলম্ব হওয়ায় খালেক বিদেশে যেতে অসন্মতি জানালে সাবিনা সম্প্রতি তাকে (খালেক) দেড় লাখ টাকা ফেরত দেয়। ফতুল্লা থেকে শুক্রবার সকালে দুই সন্তান নিয়ে দিয়াশুর এলাকার নিজ বাড়ি আসে তার ভাবী। খালেক ডাকছে বলে বরিশাল যাওয়ার কথা বলে শুক্রবার সকাল ১০টার দিকে বাড়ি থেকে বের হয় সাবিনা। সারা দিনেও সে বাড়ি না ফেরায় বাড়ির লোকজন চিন্তিত হয়ে পড়ে। ওই রাতে ভূরঘাটা বাস টার্মিনালে একটি বাসের ভেতর বড় ড্রামের মধ্য থেকে অজ্ঞাতনামা হিসেবে সাবিনার লাশ উদ্ধার করে পুলিশ।
গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান, শনিবার দিনভর চেষ্টা এবং লাশের আঙ্গুলের ছাপ ম্যাচিং (মিলিয়ে) করে সাবিনার পরিচয় শনাক্ত করে পুলিশ। সাবিনার মুফোফোন ট্রাকিং করে দেখা গেছে শুক্রবার সে বরিশাল নগরীতে গিয়েছিলো। টাকা-পয়সার লেনদেন সংক্রান্ত বিরোধের জের ধরে সাবিনার মাথার পেছনের দিকে আঘাত করে তাকে হত্যা করা হয়েছে। তথ্য প্রযুক্তির সহায়তায় শনিবার দিনভর চেষ্টার পর সন্ধ্যায় ওই নারীর পরিচয় নিশ্চিত হয় পুলিশ। ময়না তদন্তের জন্য তার লাশ বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে।  এ ঘটনায় থানার এসআই আব্দুল হক বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে সকালে একটি হত্যা মামলা দায়ের করেছে।
ওসি আফজাল আরো জানান, বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে ৪০/৪৫ জন যাত্রী নিয়ে আর.সি পরিবহনের একটি লোকাল বাস (বরিশাল-জ-১১-০১০৬) শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গৌরনদীর ভূরঘাটা বাস টার্মিনালের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে গড়িয়ারপাড় বাসস্ট্যান্ড থেকে অজ্ঞাতনামা এক যাত্রী (৪৫) বড় একটি ড্রাম গ্লাস ভর্তির কথা বলে হেলপার দিয়ে ড্রামটি ওই বাসে ভেতর উঠায়। ড্রামের মালিক ড্রামটি নিয়ে ভূরঘাটা বাসস্ট্যান্ডে নামবেন বলে বাসের সুপার ভাইজারকে জানায়। বাসটি শুক্রবার রাত সোয়া ৮টার দিকে ভূরঘাটা বাসস্ট্যান্ডে পৌছলে ড্রামের মালিক ভ্যান আনার কথা বলে যায়।  এরপর দেড়ঘন্টা অতিবাহিত হলেও ড্রামের মালিক ভ্যান নিয়ে ফিরে না আসায় বাস ষ্টাফ ও স্থানীয়দের সন্দেহ হয়। এরপর স্থানীয়রা ড্রামের হুক ও ঢাকনা খুললে ভেতরে বোরকা পড়া এক নারীর লাশ  দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৫:০০ ● ৬২৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ