পটুয়াখালীতে প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পে অবহিতকরণ কর্মশালা

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পে অবহিতকরণ কর্মশালা
বৃহস্পতিবার ● ৮ অক্টোবর ২০২০


পটুয়াখালীতে প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পে অবহিতকরণ কর্মশালা

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

বাংলাদেশ পারস্পরিক শিখন কর্মসূচি (এইচএলপি) প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প শীর্ষক দিনব্যাপি এক কর্মশালা পটুয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) জেলা প্রশাসন পটুয়াখালী এবং সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি) এর আয়োজনে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এইচএলপি‘র প্রকল্প পরিচালক যুগ্ম সচিব রোরহান উদ্দিন ভূইঞা ।
জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী এর সভাপতিত্বে  পারস্পরিক শিখন কর্মসূচি (এইচএলপি) কার্যক্রম পরিচিতি তুলে ধরেন এইচএলপি‘র উপ-প্রকল্প পরিচালক মনিকা মিত্র। জাইকা প্রতিনিধি মিজানুর রহমানের সঞ্চালন বক্তব্য রাখেন এইচএলপি‘র সহকারী প্রকল্প পরিচালক ইমরানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসটি জিএম সরফরাজ। পারস্পরিক শিখন কর্মসূচি (এইচএলপি) প্রাষ্ঠানিকীকরণ প্রকল্প শীর্ষক দিনব্যাপি এ কর্মশালায় সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগন উপস্থিত ছিলেন।
সপ্তম বার্ষিকী পরিকল্পনায় স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহকে শক্তিশালীকরণ এবং পল্লী উন্নয়নের উপর বিশেষ গুরুত্বরোপ করা হয়েছে। এলক্ষ্যে দেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহকে কার্যকর ও বাস্তবসম্মত করার প্রয়াসে পারস্পরিক শিখন কর্মসূচি (এইচএলপি) প্রাষ্ঠানিকীকরণ প্রকল্পের মাধ্যমে দেশের ৩৩টি জেলার ১৫০টি পৌরসভা এবং ২০০টি উপজেলার ২ হাজার ইউনিয়ন পরিষদে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৭:৩১ ● ২৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ