ধর্ষণ মামলা সম্পন্ন করতে দ্রুত চার্জশীট দেবে পুলিশ : আইজিপি

প্রথম পাতা » ঢাকা » ধর্ষণ মামলা সম্পন্ন করতে দ্রুত চার্জশীট দেবে পুলিশ : আইজিপি
বৃহস্পতিবার ● ৮ অক্টোবর ২০২০


ধর্ষন মামলা সম্পন্ন করতে দ্রুত চার্জশীট দেবে পুলিশ : আইজিপি

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

পুলিশের আইজি ড. বেনজির আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ধর্ষণের প্রতিটি ঘটনায় সরকার কঠোর ব্যবস্থা নিয়েছে। অপরাধীদের পুলিশ গ্রেফতার করেছে। কিন্তু গ্রেফতারই শেষ নয়। পুলিশের দায়িত্ব দ্রুত চার্জশীট দেয়া। মামলা সম্পন্ন করতে অপরাধীদের বিরুদ্ধে দ্রুত চার্জশীট দেবে পুলিশ।
বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুর সোয়া ১২টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ধর্ষকের কি ধরনের শাস্তি হবে এটা নির্ভর করে বিচার বিভাগের উপর। বাংলাদেশের আইনে এধরনের অপরাধীদের কেমন শাস্তি হবে সেগুলো আইন কর্তৃক নির্ধারিত করা আছে। পুলিশ যখন অপরাধীদের বিরুদ্ধে চার্জশীট দেবে তখন মাননীয় বিচারকবৃন্দ তাদের যথাযথ শাস্তি দেবে।এরা কেউই রেহাই পাবে না বলে আমার দৃড় বিশ্বাস রয়েছে। পুলিশ যখন অপরাধীদের বিচারের মুখোমুখি দাঁড় করাবে, তখন যার যা প্রাপ্য সে তাই পাবে।
এরআগে, টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ। সমাধিসৌধ বেদীতে পুষ্পস্তাবক অর্পণ করে তিনি  শ্রদ্ধা জানান।
এরপর তিনি পবিত্র ফাতেহা পাঠ করেন এবং বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে নিহত সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।
পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান,বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, কেএমপি কমিশনার মাসুদুর রহমান (ডিআইজি), ডিআইজি (অপারেশন) এম. খুরশীদ হোসেন, গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার মুহাম্মদ সাইদূর রহমান খান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারন সম্পাদক বাবুল শেখ, পৌর আওয়ামীলীগ সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক ফোরকান বিশ্বাসসহ বিভিন্ন জেলার এস,পি ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে আইজিপি ড. বেনজির আহমেদ গোপালগঞ্জ শহরের থানাপাড়া পৌর কবরস্থানে তার বাবা-মায়ের কবর জিয়ারত করেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪১:১৮ ● ৩৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ